ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি রাজনৈতিক দল : তাজুল

468

ঢাকা, ৩১ অক্টোবর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা বিনষ্ট করতে ধর্মকে ব্যবহার করে মানুষের মধ্যে দ্বন্দ্ব-বিবাদ সৃষ্টি করতে একটি দল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
তিনি বলেন, ধর্মীয় অনুভূতি নিয়ে তারা সকল ধর্মের মানুষের সঙ্গে খেলা করে। তাদের সম্পর্কে সকলকে সতর্ক থাকতে হবে।
তাজুল ইসলাম আজ বিকেলে রাজধানীর শ্রী শ্রী মাধ্ব গৌড়ীয় মঠের শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।
মো. তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষকে ঐক্যবদ্ধ করে যেমন দেশকে স্বাধীন করেছিলেন, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
২০৪১ সালের আগেই বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে বিনির্মাণ করা হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষক-শ্রমিক, মেহনতী মানুষ ও সকল শ্রেণি-পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নে পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাঁর নেতৃত্বে পুরো জাতি ঐক্যবদ্ধভাবে কাজ করতে ব্যর্থ হলে দেশের এই অগ্রযাত্রা ব্যাহত হবে।
স্বপন ভট্টাচার্য্য বলেন, দীর্ঘ লড়াই-সংগ্রামের পর বঙ্গবন্ধু বাঙ্গালীদেরকে একটি স্বাধীন দেশ দিয়েছেন। তিনি এই দেশকে একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছিলেন।
তিনি আরও বলেন, তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে অসাম্প্রদায়িক রাজনীতির রোল মডেল। সকল ধর্ম বর্ণের লোকের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ তার কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।