বাসস দেশ-১৫ : জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

137

বাসস দেশ-১৫
জাসদ- প্রতিষ্ঠাবার্ষিকী
জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ঢাকা, ৩১ অক্টোবর, ২০২০ (বাসস) : দলের শহীদ ও প্রয়াত নেতাদের প্রতিকৃতিতে মাল্যদান ও স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো এবং আলোচনা সভার মধ্য দিয়ে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জাসদ।
আজ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কমিটি প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানের আয়োজন করে। সভার শুরুতে শহীদ কর্নেল আবু তাহের বীর উত্তম, কাজী আরেফ আহমেদ, এড. মোশাররফ হোসেন, স্বপন চৌধুরী, সিদ্দিক মাষ্টার, ডা. শামসুল আলম খান মিলন, ড. আখলাকুর রহমানসহ দলের শহীদ ও প্রয়াত নেতাদের প্রতিকৃতিতে মাল্যদান এবং তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পরে দলের সভাপতি হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নুরুল আখতার, মোখলেছুর রহমান মুক্তাদির প্রমুখ।
হাসানুল হক ইনু বলেন, রাজনীতির এ পর্বে সংঘবদ্ধ অপরাধী-দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রামই জাতীয় কর্তব্য। সংঘবদ্ধ অপরাধী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হাতে থাকা শাসনদন্ডের কঠোর ব্যবহার চাই। তিনি বলেন সমাজে সব ধরনের বৈষম্যের অবসানে অর্থনীতিকে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের লক্ষ্যে ঢেলে সাজাতে হবে। ইনু জাসদের প্রতিষ্ঠাতা এবং জাসদের শহীদ ও প্রয়াত নেতা-কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাসদ ‘হার না মানা কর্মীর দল’। তিনি কর্মীদের নিযুক্ত জাসদের একজন পাহারাদার মাত্র বলে উল্লেখ করেন।
শিরীন আখতার বলেন, করোনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে পুঁজিবাদ তথা মুক্ত বাজার অর্থনীতি মানুষের খাদ্য, চিকিৎসাসহ কোন অধিকারই দিতে পারেনা। অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, জাসদের সংগ্রামের গৌরবজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরে নতুন প্রজন্মের আশা-আকাংখাকে ধারণ করে নতুন প্রজন্মের সাথে সংযোগ গড়ে তোলাই জাসদের নেতা-কর্মীদের বর্তমান চ্যালেঞ্জ।
বাসস/সবি/কেসি/১৯০৫/এএএ