বাসস দেশ-১২ : নারায়ণগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

133

বাসস দেশ-১২
জঙ্গি সদস্য- গ্রেফতার
নারায়ণগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার
নারায়ণগঞ্জ, ৩১ অক্টোবর, ২০২০ (বাসস): জেলার সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১’র সদস্যরা।
গ্রেফতারকৃত ওই জঙ্গি সদস্যের নাম আতাউল্লাহ ওরফে সাগর (২২)।
আজ শনিবার বেলা ১১টায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃত জঙ্গি সদস্য আতাউল্লাহ সাগর র‌্যাবকে জানিয়েছে, সে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার সশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেলে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছিলো।
র‌্যাব জানায়,সাগরের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার ভরাতেরকান্দি গ্রামে। সে হাজী শমসের আলী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং নরসিংদী সরকারী কলেজ হতে এইচএসসি পাশ করে। বর্তমানে সে নরসিংদী সরকারী কলেজে বিএসএস দ্বিতীয় বর্ষে বিজনেস স্ট্যাডিজ এ পড়াশোনা করছে।
র‌্যাব আরও জানায়,সে অনলাইনে উগ্রবাদী বক্তব্য শুনে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এ যোগদান করে। গ্রেফতারকৃত আসামী দাওয়াতী শাখার সমন¡য়কারী হিসেবে কাজ করতো। সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য ভূয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ও বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করতো। এক পর্যায়ে সে এগুলোর মাধ্যমে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করতো।
এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮২৫/কেকে