বাসস দেশ-২৩ : চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর (সা.) জশনে জুলুসে র‌্যালি

171

বাসস দেশ-২৩
মিলাদুন্নবী- শোভাযাত্রা- চট্টগ্রাম
চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর (সা.) জশনে জুলুসে র‌্যালি
চট্টগ্রাম, ৩০ অক্টোবর ২০২০ (বাসস) : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে চট্টগ্রাম মহনগরীতে আজ সকালে জশনে-জুলুশ র‌্যালি অনুষ্ঠিত হয়।
চট্টগ্রামের আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় বিশ^নবী হযরত মোহাাম্মদ (স.) এর জন্ম ও ওফাত দিবস অর্থাৎ পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) উপলক্ষ্যে অনুষ্ঠিত এই র‌্যালি বিবিরহাট থেকে শুরু হয়। র‌্যালিটি মুরাদপুর হয়ে ষোলশহর ২নং গেইট মোড় প্রদক্ষিণ করে পুনরায় মুরাদপুর মোড় হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
নানা শ্রেণী-পেশা ও বিবিন্ন বয়সের মানুষ এতে অংশ গ্রহণ করেন। র‌্যালিতে অংশ নেয়া সকলেই হামদ, নাত, দরূদ আর মহানবী সম্পর্কিত শ্লোগানে পুরো এলাকা মুখরিত কওে তুলেন। র‌্যালিতে অনেকের হাতে ছিল লাল-সবুজের পতাকা। এছাড়াও মিলাদুন্নবীর (সা.) এ র‌্যালিতে কারো-কারো হাতে ছিল ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান সম্বলিত প্ল্যাকার্ড এবং রাসুল (সা.) এর ব্যঙ্গ চিত্র প্রকাশের প্রতিবাদে প্রতিবাদি শ্লোাগান সম্বলিত ব্যানার।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালনে হাজার-হাজার ধর্মপ্রাণ মুসল্লীর সমাগমে মুখরিত হয়ে উঠে জুলুস প্রাঙ্গণ।
পরে জামেয়ার মাঠে অুনষ্ঠিত মাহফিলে দেশবরেণ্য আলেম-ওলামাগণ বক্তব্য রাখেন। জুলুস ময়দানে পবিত্র জুমার নামাজ আদায় শেষে দেশ জাতি ও মুসলিম উম্মার শান্তি ও কল্যাণ কামনয় করা হয় আখেরী মুনাজাত।
বাসস/ জিই-কেএস/জেডআরএম/২০০৭/-এমএন