বাসস ক্রীড়া-১৫ : উরুর ইনজুরি আন্তর্জাতিক বিরতি পর্যন্ত সাইডলাইনে রাখতে পারে নেইমারকে

161

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-নেইমার-ইনজুরি
উরুর ইনজুরি আন্তর্জাতিক বিরতি পর্যন্ত সাইডলাইনে রাখতে পারে নেইমারকে
প্যারিস, ৩০ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লীগে বাসাকসেহিরের বিপক্ষে ম্যাচে উরুর ইনজুরিতে আক্রান্ত নেইমার মিস করতে পারেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) পরবর্তী তিনটি ম্যাচ। বৃহস্পতিবার এমন রিপোর্ট প্রকাশিত হয়েছে ফ্রেঞ্চ রেডিও নেটওয়ার্কের ওয়েবসাইটে।
ইস্তাম্বুলে পিএসজির ২-০ গোলে জয় পাওয়া ওই ম্যাচের ২৫ মিনিটের সময় মাঠ ছাড়েন নেইমার। আরএমসি স্পোর্টস ওয়েবসাইটে বলা হয়,‘ নেইমারের এমআরআই স্ক্যান করানো হয়েছে এবং সেখানে একটি পেশী বিচ্ছিন্ন দেখা গেছে।’
পরবর্তী তিন ম্যাচের মধ্যে পিএসজি আগামী শনিবার লীগ ওয়ানে নঁতের মোকাবেলা করবে। এরপর বুধবার নিজ মাঠে আরবি লিপজিগের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে তারা। আগামী ৭ নভেম্বর ফের লীগ ওয়ানের ম্যাচে রেনের মুখোমুখি হবে পিএসজি।
এর পর পরই আন্তর্জাতিক বিরতি । ওই সময় বিশ^কাপ বাছাইয়ে প্রথমে ভেনিজুয়েলা এবং পরে উরুগুয়ের মোকাবেলা করবে নেইমারের দেশ ব্রাজিল। আরএমসি স্পোর্ট জানায়,‘ এখনো পর্যন্ত নেইমারের ব্রাজিলীয় দলে অংশগ্রহনের বিষয়ে কোন ইঙ্গিত পাওয়া যায়নি।’
পিএসজি কোচ থমাস টাচেল এখন চিকিৎসা নিয়েই মগ্ন রয়েছেন পুরোদমে। কারণ মার্কো ভেরাট্টি, মাউরো ইকার্ডি, লিয়ান্দ্রো পারেদেশ, জুলিয়ান ড্রাক্সলার ও জুয়ান বার্নাটের মত তারকারা ইনজুরির কবলে রয়েছেন।
করোনা বিরতির পর মাঠে ফিরে মার্সেই’র বিপক্ষে পেশী মক্তির এক ম্যাচে লাল কার্ডের কারণে দুই ম্যাচে খেলতে পারেননি নেইমার। ফলে এই মৌসুমে এখনো পর্যন্ত দুই গোল করেছেন বিশে^ও সবচেয়ে দামী তারকা। আর সহায়তা করেছেন চার গোলে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯২৫/স্বব