বাসস দেশ-৩২ : দেশের ১৬৭টি সরকারি হাসপাতালে প্রয়োজনীয় জনবল প্রদান করা হচ্ছে : স্বাস্থ্য মহাপরিচালক

317

বাসস দেশ-৩২
হাসপাতাল-জনোবল
দেশের ১৬৭টি সরকারি হাসপাতালে প্রয়োজনীয় জনবল প্রদান করা হচ্ছে : স্বাস্থ্য মহাপরিচালক
নাটোর, ২৯ অক্টোবর, ২০২০ (বাসস) : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, দেশের ১৬৭টি সরকারি হাসপাতালে প্রয়োজনীয় জনবল পর্যায়ক্রমে প্রদান করা হচ্ছে।
নাটোরে অনুষ্ঠিত একটি মতবিনিময় সভায় তিনি আরও বলেন, জনসাধারণের কাংখিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট দপ্তর জনবল পুনঃবিন্যাস কাজ দ্রুত সম্পন্ন করবে ।
মহাপরিচালক আজ বিকেলে নাটোর সদর হাসপাতালের ডা. নুরুল হক মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এরআগে তিনি নাটোর সদর হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিনের সেবা প্রদান কার্যক্রম এবং নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয়ে (পুরাতন সদর হাসপাতাল) কোভিড-১৯ পরীক্ষার জন্যে জিন এক্সপার্ট মেশিন সংযোজন কার্যক্রম উদ্বোধন করেন।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সরকার জনগণের কাংখিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। এই সেবা প্রদান করার লক্ষ্যে সরকারি হাসপাতালগুলোতে জনবল পদায়ন করা হচ্ছে।
‘জনবল পদায়নের বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করতেও কাজ করছি আমরা। জনবলের পাশাপাশি হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনও করা হচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় নাটোরে নির্মাণাধীন ২৫০ শয্যার সদর হাসপাতালেও প্রয়োজনীয় জনবল পদায়ন করা হবে খুব দ্রুত,’ বলেন তিনি।
সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরিত জনবল পদায়নের প্রস্তাবনা দ্রুত অনুমোদন পাবে বলে আশা প্রকাশ করেন মহাপরিচালক। নাটোর সদর হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার জন্যে একটি আরপিসি মেশিন এবং একপি জেনারেটর সংযোজন করা হবে বলেও ঘোষণা দেন তিনি।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও মো. সাইদুর রহমান, নাটোর বিএমএ’র সভাপতি ডা. জাকির হোসাইন, নাটোর সদর হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. আনছারুল হক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। নাটোরের সিভিল সার্জন এতে ডা. কাজী মীজানুর রহমান সভাপতিত্ব করেন।
বাসস/সংবাদাতা/কেসি/২০০/-এএএ