বাসস দেশ-১৬ : দেশের সকল উন্নয়নের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু : স্থানীয় সরকার মন্ত্রী

100

বাসস দেশ-১৬
তাজুল-উন্নয়ন
দেশের সকল উন্নয়নের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু : স্থানীয় সরকার মন্ত্রী
ঢাকা, ২৯ অক্টোবর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সকল উন্নয়নের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন।
তিনি আজ রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্ক ভিটা) ৪০তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
মিল্ক ভিটা ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদের হোসেন লিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান ও সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম।
মো. তাজুল ইসলাম বলেন, ‘ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা যে সকল কাজ করছি বা পরিকল্পনা তৈরি করছি, বহুমুখী চিন্তা-চেতনার অধিকারী বঙ্গবন্ধু এ সকল কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন।’
তিনি বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া দর্শনকে বুকে ধারণ ও লালন-পালন করে আমরা যদি আমাদের নিজ নিজ দায়িত্ব পালন করি, তাহলে দেশ অবশ্যই সঠিক লক্ষ্যে পৌঁছাবে।
মিল্ক ভিটা বঙ্গবন্ধুর একটি দর্শন বলে উল্লেখ করে তিনি বলেন, দেশে দুগ্ধ উৎপাদন বিচ্ছিন্নভাবে হচ্ছে। এটিকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে, যাতে করে উৎপাদন, বিতরণ এবং ভোক্তা পর্যায়ে তার সুফল সঠিকভাবে পৌঁছে দেয়া যায়।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, যারা দুর্নীতি করে বিত্তশালী হন ও নিজদের সম্পদশালী করে গড়ে তুলেন, তাদের সামাজিকভাবে ঘৃণা ভরে প্রত্যাখান করা উচিত।
তিনি বলেন, আমাদের ছেলে-মেয়েরা যারা দেশের ভবিষ্যৎ কান্ডারী হবে, তারা একটি অপরাধ প্রবণ সমাজ ব্যবস্থায় গড়ে উঠুক, এটি কারো কাম্য নয়।
এ বিষয়ে মন্ত্রী বলেন, আমাদের ছেলে-মেয়েরা কার সঙ্গে ঘুরাফেরা বা মেলামেশা করছে সে বিষয়ে অভিভাবকদের সচেতন থাকতে হবে। কারণ তারা ভাল মানুষের সঙ্গে চলাফেরা করলে ভাল মানুষ হয়ে গড়ে উঠবে। আর খারাপ মানুষের সঙ্গে চলাফেরা করলে তারাও বিপথগামী হবে।
স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধুর সুদক্ষ নেতৃত্ব ও দূরদর্শী চিন্তার জন্যই মিল্ক ভিটা প্রতিষ্ঠিত হয়েছিল। মানুষের শরীর গঠন ও রোগ প্রতিরোধে দুধের কোন বিকল্প নেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে এগিয়ে যাছে বাংলাদেশ। মিল্ক ভিটার ধ্বংসের ষড়যন্ত্রে যারা লিপ্ত তাদের বিরুদ্ধে সব সময় সজাগ থাকতে হবে। কঠোর হস্তে তাদের মিল্ক ভিটা ধ্বংসের ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।
বাসস/সবি/এমএএস/১৭১০/-স্বব