ব্রেক্সিট নেতা ফ্যারেজকে ‘ইউরোপের রাজা’ আখ্যা দিলেন ট্রাম্প

510

গুডইয়ার (যুক্তরাষ্ট্র), ২৯ অক্টোবর, ২০২০ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার তাঁর নির্বাচনী সমাবেশে ব্রিটেনের ব্রেক্সিট প্রচারক নাইজেল ফ্যারেজকে “ইউরোপের রাজা” আখ্যা দিয়ে তার প্রশংসা করেছেন।
ইউরোপীয় পার্লামেন্টের প্রাক্তন ইউরোসপেটিক সদস্য এবং যুক্তরাজ্য ইন্ডিপেন্ডেন্স পার্টির (ইউকেআইপি) প্রাক্তন নেতা ফ্যারেজ একদল রিপাবলিকান রাজনীতিবিদদের সাথে অ্যারিজোনার গুডইয়ারে ট্রাম্পের সমাবেশে অংশ গ্রহন করেন। নির্বাচনের মাত্র ৬ দিন আগে অনুষ্ঠিত এ সমাবেশে ট্রাম্প মঞ্চে উঠে তাকে ডেকে নেন এবং ব্রিটেনকে ইউরোপীয় ইউনিয়ন থেকে সরিয়ে আনার সুদীর্ঘ সক্রিয় ভূমিকার জন্য তাকে “ইউরোপের অন্যতম শক্তিশালী পুরুষ” বলে অভিহীত করেন।
ট্রাম্প তাকে উদ্দেশ্য করে বলেন, “ইউরোপের রাজা আমাদের এখানেই রয়েছেন। তিনি অত্যন্ত অ-বিতর্কিত ব্যক্তি” এবং “খুব লাজুক.” বলে রসিকতাও করেন ট্রাম্প।
ট্রাম্পের এসব মন্তব্যের প্রতিক্রিয়ায় ফ্যারেজ মাইক্রোফোন হাতে নিয়ে বলেন, তিনি কখনোই ট্রাম্পের সঙ্গে তুলনীয় নন। যে কোনো প্রতিষ্ঠাকে ট্রাম্প পাল্টে দিতে পারেন, এ বার্তাটি ব্রেক্সিটকে পৌঁছে দিতে তিনি চার বছর আগে যুক্তরাষ্ট্রে আসেন উল্লেখ করে তিনি বলেন, ট্রাম্প ঠিক সেটিই করেছিলেন।