বাসস দেশ-১৮ : বিকেএসপি’র কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালুর সুপারিশ

96

বাসস দেশ-১৮
কমিটি-যুব ও ক্রীড়া
বিকেএসপি’র কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালুর সুপারিশ
ঢাকা, ২৭ অক্টোবর, ২০২০ (বাসস): যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম সভায় অংশগ্রহণ করেন।
সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভার শুরুতে সংসদ-সদস্য আব্দুস সালাম মূর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।
সভায় ধানমন্ডিস্থ আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
সভায় খুলনা জেলার দিঘলিয়া অথবা তেরখাদা উপজেলায় একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ করা হয়।
এছাড়া, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের বিষয়টি পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।
সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো: আখতার হোসেন, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮৪০/-শআ