আলচানতারা, কেইটা ও মাটিপকে ছাড়াই মাঠে নামছে লিভারপুল

186

লন্ডন, ২৭ অক্টোবর ২০২০ (বাসস) : ড্যানিশ চ্যাম্পিয়ন এফসি মিটজিল্যানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে লিভারপুল ত্রয়ী থিয়াগো আলকানটারা, নেবি কেইটা ও জোয়েল মাটিপ খেলতে পারছেন না বলেই ইঙ্গিত পাওয়া গেছে।
করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় কেইটা তিনটি ম্যাচে খেলতে পারবেন না। অন্যদিকে থিয়াগো ও মাটিপ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন। এ সম্পর্কে লিভারপুল বস জার্গেন ক্লপ বলেছেন, ‘সম্ভবত এই দুজনের চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় ম্যাচে খেলা হচ্ছেনা। গত সপ্তাহে আমি বলেছিলাম ইনজুরিতে আক্রান্ত খেলোয়াড়দের সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছেনা। কিন্তু এখন আমি বলতে বাধ্য হচ্ছি আরো কিছুদিন তাদেরকে ছাড়াই আমাদের দল গোছানোর চিন্তা করতে হবে।’
যদিও ঘাড়ের ইনজুরি কাটিয়ে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে মাঠে ফিরেছেন গোলরক্ষক এ্যালিসন। যা রেডসদের দারুন স্বস্তি এনে দিয়েছে। ব্রাজিল জাতীয় দলের এই গোলরক্ষক বলেছেন মাসের শুরুতে তাকে বলা হয়েছিল হয়তোবা চার থেকে ছয় সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে। কিন্তু তিন ম্যাচ পরেই তিনি দলে ফিরেছেন। প্রতিদিন ছয় ঘন্টার নিবিড় চিকিৎসাই তাকে এত দ্রুত মাঠে ফিরিয়ে এনেছে।
ড্যানিশ দলটির বিপক্ষে ছয়বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন লিভারপুল এই প্রথম মুখোমুখি হতে যাচ্ছে। এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত মিটজিল্যান্ড ক্লাবটি।