বাসস ক্রীড়া-৮ : ফিলিস্তিন এলাকায় প্রথম ফুটবল ম্যাচে অংশ নিল ইরাক

177

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইরাক-ফিলিস্তিন
ফিলিস্তিন এলাকায় প্রথম ফুটবল ম্যাচে অংশ নিল ইরাক
আল-রাম (ফিলিস্তিন), ৫ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : ফিলিস্তিন অধিকিৃত এলাকায় প্রথমবারের মতে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়েছে ইরাক জাতীয় দল। শনিবার অনুষ্ঠিত প্রীতি ম্যাচে তারা স্বাগতিক দলকে ৩-০ গোলে পরাজিত করেছে।
পশ্চিম তীরে জেরুজালেমের কাছে আল-রামে অনুষ্ঠিত ম্যাচটি উপভোগ করেছে অন্তত ২ হাজার দর্শক। ফিলিস্তিন অধ্যুষিত গাজার ওই অঞ্চলটি ইসলাইলের নিয়ন্ত্রণভুক্ত থাকার কারণে ইসরাইলকে স্বীকৃতি দিতে অপরাগতা দেখানো অধিকাংশ আরব দল ফিলিস্তিন সফর করতে চায় না। কিন্তু ফিলিস্তিনি নেতারা বছরের পর বছর ধরে আরব রাষ্ট্রগুলোকে আমন্ত্রণ জানিয়ে আসছে সেখানে তাদের ক্রীড়া ও সাস্কৃতিক দল প্রেরণের জন্য।
ম্যাচে পরাজিত হলেও এই আয়োজনকে বিজয় হিসেবে দেখছে ফিলিস্তিন ফুটবল এসোসিয়েশন। এসোসিয়েশনের সহ-সভাপতি সুসান সালাবি বলেন, ‘ইরাককে অনুসরণ করে ফিলিস্তিনে আসার জন্য আমরা আরব দেশগুলোকে অনুরোধ জানাচ্ছি। ইরাকের এই আগমনকে সমর্থন জানিয়ে একজন সমর্থক বলেন, ইরাক এখানে এসে জানিয়ে দিয়েছে যে ‘ফিলিস্তিন তোমরা একা নও।’ ১৯৯৮ সাল থেকে ফিফার সদস্যপদ লাভ করা ফিরিস্তিন দল এর আগে গত মে মাসে ইরাকের বসরায় স্বাগতিক দলের বিপক্ষে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলেছিল। ম্যাচটি গোল শূন্য ড্র হয়।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/-স্বব