বাসস ক্রীড়া-৬ : ইন্টারকে সঠিক পথে ফেরালেন লুকাকু, আটালান্টাকে ডুবাল সাম্পদোরিয়া

121

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইতালি-সিরি এ
ইন্টারকে সঠিক পথে ফেরালেন লুকাকু, আটালান্টাকে ডুবাল সাম্পদোরিয়া
মিলান, ২৫ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি) : ইন্টার মিলানে যোগ দেয়ার পর রোমেলো লুকাকুর উন্নতির প্রশংসা করেছেন ক্লাবটির প্রধান কোচ এন্টনিও কন্টে। চলতি মৌসুমে এই বেলজিয়ান তারকা সপ্তম গোল আদায় করেছেন গতকাল। যার সুবাদে তার দল ইন্টার মিলান ২-০ গোলে হারিয়েছে জেনোয়াকে।
স্ট্রাইকার লুকাকু ও ড্যানিলো ডিএম্ব্রোসিওর দ্বিতীয়ার্ধে করা গোলে ভর করে এই জয়ে আটালান্টাকে টপকে কন্টের ইন্টার পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে। কারণ একই রাতে আটালান্টা ৩-১ গোলে হেরে গেছে সাম্পদোরিয়ার কাছে।
খেলা শেষে কন্টে বলেন,‘ এক বছর আগের অবস্থার সঙ্গে তুলনা করলে রোমেলু এখন ভিন্ন একজন খেলোয়াড়। প্রতিটি ক্ষেত্রেই সে উন্নতি করেছে।’ ওই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লীগে বরুশিয়া মনচেনগ্লাবাচের সঙ্গে ২-২ গোলে সমতা এবং সিটি ডার্বিতে এসি মিলানের কাছে ২-১ গোলে পরাজয়কে পেছনে ফেলে ঘুরে দাঁড়াতে সক্ষম হল ইন্টার।
প্রথমার্ধের খেলা খারাপ হওয়ার পর কন্টে ক্রিস্টিয়ান এরিকসনের পরিবর্তে নিকলো বারেলা এবং ইভান পেরিসিচের পরিবর্তে করোনা ভাইরাসের রিপোর্টে নেগেটিভ আসা মরোক্কান তারকা আশরাফ হাকিমিকে মাঠে নামিয়ে তার দলীয় সামর্থ্য বৃদ্ধি করেন।
ম্যাচের ৮০ মিনিটের সময় ডিএম্ব্রোসিও গোল করে দলীয় জয়কে শানিত করেন। এর আগে ৬৪ মিনিটে গোল করে এসি মিলানকে এগিয়ে দেন লুকাকু।
কন্টে বলেন,‘ শুরু থেকেই ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছির।’
এই জয়ে ইন্টার পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসে। দুই পয়েন্ট বেশী নিয়ে তাদের চেয়ে এগিয়ে রয়েছে এসি মিলান। যারা সোমবার আতিথেয়তা দিবে রোমাকে। অপরদিকে দ্বিতীয় পরাজয়ে আটালান্টা ইন্টারের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে অবস্থান করছে তালিকার চতুর্থ স্থানে।
শনিবার অনুষ্ঠিত সিরি এ লীগের অন্য ম্যাচে ল্যাৎসিও ২-১ গোলে বোলনিয়াকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৫/স্বব