বাসস বিদেশ-৬ : বাইডেনের সংযমি প্রচারণায় শক্তি সঞ্চার করেছেন কমলা হ্যারিস

127

বাসস বিদেশ-৬
যুক্তরাষ্ট্র-ভোট-হ্যারিস
বাইডেনের সংযমি প্রচারণায় শক্তি সঞ্চার করেছেন কমলা হ্যারিস
আটলান্টা,২৫ অক্টোবর, ২০২০ (বাসস ডেস্ক) : উৎসাহী জনতার সাথে কথা বলতে বলতে মহল্লার কফি শপগুলিতে নেমে যান তিনি আবার কখনো বা আকস্মিকভাবে দেখা দেন কলেজ শিক্ষার্থীদের সামনে। ৫৬ বছর বয়সী কমলা হ্যারিস এভাবেই তার রানিং মেট যুক্তরাষ্ট্রের ৭৭ বছর বয়সী ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের লো-কি প্রচারণায় যুবা শক্তির এক ঝাঁকুনি দিতে মাঠে নেমেছেন ।
“আমি কমলা হ্যারিস এবং আমি মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী ভাইস প্রেসিডেন্ট হওয়ার জন্য ছুটে এসেছি।” মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ শহর আটলান্টার আন্তর্জাতিক বিমানবন্দরে শারদীয় উষ্ণতায় প্রাণশক্তিময় পদক্ষেপে একটি বেসরকারি বিমানের সিঁড়ি বেয়ে নীচে এসে তিনি বলেছিলেন, ‘‘জর্জিয়ার আটলান্টায় ফিরে এসে আমি অত্যন্ত আনন্দিত।”
বলাই বাহুল্য, তিনি প্রথম দক্ষিণ এশীয় বংশোদ্ভ’ত ও প্রথম কালো নারী যিনি প্রধান দলের প্রেসিডেনশিয়াল টিকেট পেয়েছেন।
শেষ দিনগুলোয় তার ডেমোক্র্যাট বসের পক্ষে ক্যালিফোর্নিয়ায় ডোনাল্ড ট্রাম্পকে আসনচ্যুতরি দৃশ্যপট তুলে ধরবেন বলে সংবাদপত্রের সঙ্গে কথা বলায় তিনি স্বাভাবিকভাবেই তৎপর।
তার পোশাক পরিচ্ছদের ব্যতিক্রমি প্যান্ট, স্যুট, হাই স্টাইলিটোস সু, কালো মাস্ক, জিন্স এবং চাক টেলর জুতা বা তার চেয়েও বেশি ক্যাজুয়েল ¯িœপার জুতা তার তারুণ্যের গতিশীলতা ও বৈচিত্র্যে মূর্তিমান করে তুলেছে। যা দিয়ে শক্তিশালী হয়ে উঠেছে একজন মার্কিন সিনেটর ও ক্যালিফোর্নিয়ার প্রাক্তন অ্যাটর্নি জেনারেলের পরিচয়।
জর্জিয়ায় কমলা এক রহস্যময় গতি বজায় রাখার চেষ্টা করছেন। ডেমোক্র্যাটিক টিমগুলির ব্যাপক প্রচারাভিযানের আগের কয়েক মাসে সেখান করোনা ভাইরাস মহামারীর কারণে প্রায় স্থবিরাবস্থা বিরাজ করছিল।
বাসস/জেজেড/১৬২০/-জেহক