বাজিস-৬ : নাটোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারেন্ট জাল ও জাটকা ইলিশ জব্দ

111

বাজিস-৬
নাটোর-ইলিশ জব্দ
নাটোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারেন্ট জাল ও জাটকা ইলিশ জব্দ
নাটোর, ২৫ অক্টোবর, ২০২০ (বাসস) : জেলার প্রসিদ্ধ তেবাড়িয়া হাটে আজ রোববার দুপুর ১টায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল এবং ৭০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দ জাল পুড়িয়ে ফেলা হয় এবং জাটকা ইলিশ সরকারী শিশু সদনে প্রদান করা হয়।
নাটোর কালেক্টরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব প্রদান করেন। ভ্রাম্যামাণ আদালত সূত্রে জানা যায়, বেলা ১২টার দিকে তেবাড়িয়া হাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ইলিশ বিপনণকালে নাটোর সদর উপজেলার উত্তর তেবাড়িয়া হাট ঐলাকার মৃত বজু মিয়ার ছেলে রুস্তম আলীকে আটক করা হয়। প্রায় ৭০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। মৎস্য সর্ংরক্ষণ আইন- অনুযায়ী রুস্তম আলীকে পাঁচ হাজার টাকা অর্থদন্ড প্রদান
করা হয়। জরিমানার অর্থ প্রদান করে সংশ্লিষ্ট ব্যবসায়ী দায় থেকে অব্যাহতি লাভ করেন। অভিযানকালে হাট থেকে প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। উদ্ধার করা কারেন্ট জাল প্রকাশ্য হাটে পুড়িয়ে ফেলা হয়। পরে উদ্ধারকৃত জাটকা ইলিশ শহরতলীর বনবেলঘড়িয়াতে সমাজ কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত সরকারী শিশু সদনে প্রদান করা হয়।
অভিযানকালে নাটোর সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুজিত কুমার মুন্সী উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন বাসস’কে বলেন, হাট-বাজারগুলোতে মাছের সুরক্ষা প্রদান করতে অভিযান অব্যাহত থাকবে।
বাসস/সংবাদদাতা/নূসী/১৩-৫০