করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৯ জনের মৃত্যু

309

ঢাকা, ২৪ অক্টোবর, ২০২০ (বাসস) : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আজ আরো ১৯ জন মারা গেছেন এবং নতুন করে ১০৯৪ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।
গত ২৪ ঘন্টায় আরো ১৪৯৮ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি সুস্থ্য হয়ে বাড়ি ফেরায় সুস্থ্য হওয়াদের সংখ্যা বৃদ্ধি ৩ লাখ ১৩ হাজার ৫৬৩ জনে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে জানানো হয়- গত ২৪ ঘন্টায় আরো ১৯ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ২ জন নারী এবং তাদের একজনের বয়স ২০ বছরের মধ্যে, একজনের বয়স ৩০ বছরের মধ্যে, চারজনের বয়স ৪০ বছরের মধ্যে, তিনজনের বয়েস ৫০ বছরের মধ্যে এবং বাকি ১০ জনের বয়স ৬০ বছরের বেশি। এ পর্যন্ত এই মহামারীতে মৃত্যের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ হাজার ৭৮০ জনে দাঁড়াল।
গত ২৪ ঘন্টায় আরো ১ হাজার ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৫০৭ জনে। একই সময়ে সারাদেশে সরকার অনুমোদিত ১১১টি ল্যাবরেটরিতে ১০ হাজার ৯৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়।
গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৯৫ শতাংশ এবং মোট পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ।
গত ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর দেখা গেছে যে মোট আক্রান্তদের মধ্যে ৭৮ দশমিক ৮৮ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৪৫ শতাংশ রোগী মারা গেছেন।