বাসস ক্রীড়া-৭ : এক বোল্টেই টাইট ধোনি

107

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-আইপিএল
এক বোল্টেই টাইট ধোনি
শারজাহ, ২৪ অক্টোবর ২০২০ (বাসস) : এক বোল্টেই টাইট ধোরিন। মুম্বাই ইন্ডিয়ান্সের নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্টের পেসের কাছে হার মানলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।
গত রাতে শারজাহতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৪১তম ম্যাচে মুম্বাই ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে চেন্নাইকে। ৪ ওভারে ১৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন বোল্ট।
টস জিতে প্রথমে বোলিং বেছে নেন মুম্বাইয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ওয়েস্ট ইন্ডিয়ান কাইরন পোলার্ড। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে এ ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা।
ব্যাট হাতে ইনিংসের শুরুতেই বোল্ট ও জসপ্রিত বুমরাহর তোপের মুখে পড়ে চেন্নাইয়ের টপ-অর্ডার। ৩০ রানে ৬ উইকেট হারায় চেন্নাই। এরমধ্যে বোল্টের ছিলো ৩ উইকেট। ২টি বুমরাহ ও ১টি স্পিনার রাহুল চাহার নেন।
শুরুর বিপর্যয়ে দ্রুত গুটিয়ে যাবার শংকায় পড়েছিলো চেন্নাই। কিন্তু সাত নম্বরে নামা ইংল্যান্ডের স্যাম কারান ৪৭ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৫২ রান করে চেন্নাইকে মুখ রক্ষা করার মত স্কোর এনে দেন। ইনিংসের শেষ বলে কারান বোল্টের শিকার ওয়া আগে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট ১১৪ রান করে চেন্নাই।
১১৫ রানের সহজ লক্ষ্যটা মুম্বাইয়ের দুই ওপেনার দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও ইশান কিষান স্পর্শ করে ফেলেন। ১২ দশমিক ২ ওভারে কোন উইকেট না হারিয়ে জয়ের স্বাদ পায় মুম্বাই।
৬টি চার ও ৫টি ছক্কায় ৩৭ বলে অপরাজিত ৬৮ রান করেন কিষান। ৫টি চার ও ২টি ছক্কায় ৩৭ বলে অপরাজিত ৪৬ রান করেন ডি কক।
এই জয়ে ১০ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠলো মুম্বাই। সমান ১৪ করে পয়েন্ট রয়েছে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরও। আর ১১ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে চেন্নাই।
বাসস/এএমটি/১৩০০/স্বব