বাসস দেশ-১২ : বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে

130

বাসস দেশ-১২
ছাত্র-আন্দোলন-বিএনপি
বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে
ঢাকা, ৫ আগস্ট ২০১৮ (বাসস) : ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের চেষ্টা করছে। বিএনপি নেতা আমীর খসরু মাহমুদের ফোনালাপে এর প্রমান পাওয়া গেছে।
শেখ কামালের ৭০তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আজ এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এ আলোচনা সভায় বক্তারা ছাত্র-ছাত্রীদের আন্দোলনে উস্কানিদাতা হিসেবে আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ব্যারিস্টার মওদুদ আহমদকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম।
হাছান মাহমুদ বলেন, শনিবার ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কার্যালয়ে হামলা করা হয়েছে। এই হামলার ঘটনায় সেখানে ছাত্র ছিল না। আর শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সভাপতি নন, তিনি দেশের প্রধানমন্ত্রী। তার কার্যালয়ে যারা হামলা করতে পারে তারা কখনও শিক্ষার্থী হতে পারে না। এটি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের একটি অংশ।
হাছান মাহমুদ বলেন, শেখ কামাল হতে পারতেন প্রজন্মের শিক্ষক। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের অগ্র সৈনিক ছিলেন।
এডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি স্বাধীনতার পর থেকে অদ্যাবদি নানান ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে দেশকে বারবার পেছনে নেয়ার চেষ্টা করেছে। এদের চিরতরে রাজনীতি থেকে বিতাড়িত করতে পারলেই দেশের মানুষ শান্তিতে থাকবে এবং দেশ এগিয়ে যাবে।
সংগঠনের উপদষ্টা পরিষদের সদস্য লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, অলিম্পিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত সাহেদ রেজা, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও আওয়ামী লীগ নেতা শাহ আলম।
বাসস/সবি/এমএসএইচ/১৭৩৯/-অমি