ডিইউজের সভায় তথ্যমন্ত্রীর রোগমুক্তি কামনা

335

ঢাকা, ২৩ অক্টোবর, ২০২০ (বাসস) : ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি’র রোগ মুক্তি কামনা করে সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভায় হাছান মাহমুদের রোগমুক্তি কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ। স্বাগত বক্তব্য রাখেন ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।
তথ্যমন্ত্রী হাছান মাহমুদের দ্রুত সুস্থতা কামনা করে আরো বক্তব্য রাখেন ডিইউজে সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী সদস্য সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিচ, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, দৈনিক জনতার ইউনিট প্রধান আাতাউর রহমান জুয়েল, দৈনিক করতোয়ার ইউনিট প্রধান শাহাবউদ্দিন, দৈনিক জনকণ্ঠের ইউনিট উপ-প্রধান পলাশ চন্দ্র দাস প্রমুখ।
সভায় কুদ্দুস আফ্রাদ বলেন, করোনার অজুহাতে লাভজনক বেশ কিছু গণমাধ্যম সাংবাদিক ছাঁটাইয়ের মতো ন্যাক্কারজনক অপতৎপরতা চালাচ্ছে। বিভিন্ন অজুহাতে ইতিমধ্যে অনেককে চাকুরীচ্যূত করা হয়েছে। স্বাধীন গণমাধ্যমের জন্যে এই অবস্থা হুমকি হিসাবে দাঁড়িয়েছে। তিনি সংবাদপত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে এ ধরণের অপতৎপরতা রোধে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান।
সাজ্জাদ আলম খান তপু বলেন, করপোরেট সংস্কৃতির নামে বিদ্যমান সুযোগ-সুবিধা ও অধিকার ছেঁটে ফেলা হচ্ছে। যা অপসংস্কৃতির নামান্তর। কোন কোন প্রতিষ্ঠান বেতন-ভাতা দীর্ঘদিন বকেয়া রেখে অথবা কাটছাট করে সাংবাদিকদের মানবেতর জীবন যাপনে বাধ্য করছে। এমন অমানবিক পরিস্থিতিতে তথ্য মন্ত্রণালয়কে উদ্যোগী ভূমিকা রাখা আহ্বান জানান তিনি।
পরে করোনা আক্রান্ত তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।