বাসস ক্রীড়া-১০ : তোপের মুখে থাকা ম্যানইউ স্ট্রাইকার গ্রীনউডের পক্ষে সাফাই গাইলেন সুলশার

134

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ম্যানইউ-গ্রীনউড-সুলশার
তোপের মুখে থাকা ম্যানইউ স্ট্রাইকার গ্রীনউডের পক্ষে সাফাই গাইলেন সুলশার
লন্ডন, ২৩ অক্টোবর, ২০২০ (বাসস/এএফপি): ম্যাসন গ্রীনউডের পেশাদারিত্বের প্রশংসা করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার। শুক্রবার তিনি বলেন, গত মাসে ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব পালন শেষে তাকে বাড়ীতে পাঠিয়ে দেয়ার ঘটনায় ‘সমস্ত গণমাধ্যম’ তার পেছনে লেগেছে।
২০১৯ সালের মার্চে একাডেমী দল থেকে সিনিয়র দলে অভিষিক্ত হবার পর থেকেই ১৯ বছর বয়সি গ্রীনউড ওল্ডট্রাফোর্ডে নিজের মুন্সিয়ানার ছাপ রেখে চলেছেন। গত মৌসুমে ক্লাবটির হয়ে ১৭ গোল করা এই স্ট্রাইকার এই বছর অভিষিক্ত হয়েছেন ইংল্যান্ড জাতীয় দলে।
আইসল্যান্ডে করোনা প্রটোকলের নিয়ম ভঙ্গ করার অভিযোগে ইংল্যান্ড জাতীয় দলের ক্যাম্প থেকে ফেরত পাঠানো হয়েছে গ্রীনউডকে। এর বাইরেও সময়ের প্রতি সচেতনতা এবং আচরন নিয়ে তাকে সতর্কও করা হয়েছে বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।
শুক্রবার ম্যাচপুর্ব সংবাদ সম্মেলনে সুলশার বলেন, এসব ইস্যুকে পেছনে রেখে চেলসির বিপক্ষে সপ্তাহ শেষের ম্যাচে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে এই টিনএজার। ইউনাইটেড কোচ বলেন,‘ আপনি যখন ভাল খেলবেন তখন নিজের প্রতিও লক্ষ্য রাখতে হবে। আমি আসলে ঠিক জানিনা ম্যাসন নিজের প্রতি লক্ষ্য রাখেন কিনা।
তিনি এসেছেন, ভাল খেলেছেন। গত মৌসুমে আর্সেনালের বিপক্ষে অসাধারণ খেলেছেন তিনি।
তবে হ্যা, এই গ্রীষ্মে ইংল্যান্ড দলে সে একটি ভুল করেছে। এতেই গোটা ইংলিশ মিডিয়া তার বিপক্ষে চলে গেছে । এটিই আমাদের দেখার বিষয়। কাজের সময় সে চমৎকার ছেলে। আপনাকে হতাশ করে বলতে হচ্ছে যে সে কখনো দেরী করে অনুশীলনে আসে না। অনুশীলনের মাঠে সে কখনো কোন সমস্যার সৃস্টি করেনি।’
সুলশার বলেন,‘ সে সব সময় যথা সময়ে এসেছে। তাকে নিয়ে লেখা রিপোর্টগুলো আমি পড়েছি। আসলে সাবেক কিছু খেলোয়াড় তাকে নিয়ে কথা বলেছেন। তারা নিজেরাও জানেন না কেন তাকে নিয়ে কথা বলছেন। কারণ আমরা প্রতিদিনই অনুশীলণ মাঠের বাইরে ফটোগ্রাফারকে দেখি। তারাই প্রতিদিন সময় দেখেন।’
নরওয়েজিয়ান এই কোচ আরো বলেন,‘ সে একজন ভাল প্রশিক্ষনার্থী। । আমি মনে করিনা তাকে নিয়ে লেখা সবগুলো রিপোর্টে পেশাদারিত্ব আছে।’
ইউনাইটেডের হয়ে মঙ্গলবারের চ্যাম্পিয়ন্স লীগে খেলেননি গ্রীনউড। প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) বিপক্ষে ওই ম্যাচে দারুন এক জয় পেয়েছে ইউনাইটেড। ওই ম্যাচে অনুপস্থিত ছিলেন নিয়মিত অধিনায়ক হ্যারি ম্যাগুইরে, এবং নতুন যোগ দেয়া এডিনসন কাভানি। অবশ্য আগামীকাল চেলসির বিপক্ষে লীগ ম্যাচে তিনজনকেই দলে পাবার আশা করছেন সুলশার।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪৫/স্বব