এখনো করোনা পজিটিভ রোনালদো

228

মিলান, ২৩ অক্টোবর, ২০২০ (বাসস/এএফপি): করোনা পরীক্ষায় ফের পজিটিভ এসেছে জুভেন্টাস সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। বৃহস্পতিবার প্রকাশিত গণমাধ্যমের রিপোর্টে এ খবর বেরিয়েছে। তার দলটি আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে বার্সেলোনার মোকাবেলা করার প্রস্তুতি নিচ্ছে।
গত ১৩ অক্টোবর নেশন্স লীগের ম্যাচের জন্য পর্তুগাল জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হ্রয়ার পর বর্তমানে তুরিনের নিজ বাসভবনে আইসোলেশনে আছেন সিআর সেভেন।
স্কাই স্পোর্ট ইতালী ও গাজ্জেতা ডেলোর রিপোর্টে বলা হয়, বুধবার ফের করোনা পরীক্ষা করিয়েছেন রোনালদো। সেখানেও ফল পজিটিভ এসেছে।
যদিও আগামী রোববার বিপক্ষে সিরি এ লীগে হেলাস ভেরোনা এবং ২৮ অক্টোবর মেসির বার্সেলোনার বিপক্ষে ম্যাচের জন্য গঠিত স্কোয়াডে এখনো রোনালদোর নাম রয়েছে।
উয়েফার আইন অনুযায়ী তুরিনে বার্সেলোনার বিপক্ষে ম্যাচে অংশ নিতে হলে ৫ বারের ব্যালন ডি অল খেতাব জয়ী রোনালদোকে এর ২৪ ঘন্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে এবং এর ফল নেগেটিভ আসতে হবে। তাহলেই কেবল তার নামটি স্কোয়াডে অন্তর্ভুক্ত করা যাবে।
ভাইরাসের কোন রকম উপসর্গ না থাকা রোনালদো অবশ্য নিজ গৃহে হাইটেক জিমে অনুশীলন অব্যাহত রেখেছেন এবং এর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত আপলোড করছেন। ক্যাপসনে তিনি লিখেছেন,‘ অর্জনের পরিমাপ দিয়ে কখনো জীবনের সফলতা বিচার করা যায়না। তবে আপনি যে বাঁধার সম্মুখীন হবেন সেটি অতিক্রম করতে হবে।’
এদিকে ১৪ অক্টোবর মার্কিন মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনির করোনা টেস্টের ফল পজিটিভ আসায় গোটা জুভেন্টাস স্কোয়াডই এখন কোয়ারেন্টাইনে রয়েছে। অবশ্য রোনালদোর অনুপস্থিতি সত্বেও চ্যাম্পিয়ন্স লীগের সুচনা ম্যাচে ডায়নামো কিয়েভকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। ম্যাচের দুটি গোলই করেছেন আলভারো মোরাতা। জি গ্রুপে বার্সেলোনার পরের অবস্থানে রয়েছে জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে কাতালান ক্লাবটি ৫-১ গোলে হারিয়েছে হাঙ্গেরিয় ক্লাব ফেরেঙ্কোভারসকে।