মনিষ-শঙ্করের নৈপুন্যে পঞ্চম স্থানে উঠে এলো হায়দারাবাদ

199

দুবাই, ২৩ অক্টোবর ২০২০ (বাসস) : দুই ব্যাটসম্যান মনিষ পান্ডিয়া ও বিজয় শঙ্করের ব্যাটিং নৈপুন্যে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদ।
গতরাতে দুবাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৯তম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে হায়দারাবাদ।
ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো রাজস্থানের। ১১ দশমিক ৩ ওভারে ১ উইকেটে ৮৬ রান সংগ্রহ করে দলটি। কিন্তু পরবর্তীতে ভালো অবস্থাটা ধরে রাখতে পারেনি রাজস্থান। হায়দারাবাদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংএ ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করতে সক্ষম হয় রাজস্থান।
দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন সনজু স্যামসন। এছাড়া ইংল্যান্ডের বেন স্টোকস ৩০, রায়ান পরাগ ২০ ও ইংল্যান্ডের জোফরা আর্চার ৭ বলে অপরাজিত ১৬ রান করেন। এবারের আসরে প্রথমবার খেলতে নেমে হায়দারাবাদের ওয়েস্ট ইন্ডিজ পেসার জেসন হোল্ডার ৩৩ রানে ৩ উইকেট নেন।
১৫৫ রানের লক্ষ্যে শুরুতেই হোচট খায় হায়দারাবাদ। ১৬ রানের মধ্যে দুই বিদেশী ব্যাটসম্যান অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে ৪ ও ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে ১০ রানে হারায় তারা।
শুরুর ধাক্কায় ভড়কে না গিয়ে রাজস্থানের বোলারদের উপর পাল্টা আক্রমন চালান মনিষ ও শঙ্কর। তৃতীয় উইকেটে ৯৩ বলে অবিচ্ছিন্ন ১৪০ রানের জুটি গড়ে হায়দারাবাদের বড় জয় নিশ্চিত করেন তারা।
৪টি চার ও ৮টি ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৮৩ রান করে ম্যাচ সেরা হন মনিষ। ৬টি চারে ৫১ বলে অপরাজিত ৫২ রান করেন শঙ্কর।
এই জয়ে ১০ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো হায়দারাবাদ। ১১ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের সপ্তম স্থানে রাজস্থান।