বঙ্গবন্ধুর নামে পদক প্রবর্তন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত

378

ঢাকা, ২২ অক্টোবর, ২০২০ (বাসস) : জাতির পিতার নামে আন্তর্জাতিক পুরস্কার ও পদক প্রবর্তন নিয়ে সুপারিশ প্রদান সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ ভার্চুয়ালি এই সভা অনুষ্ঠিত হয় ।
ইতোপূর্বে জাতির পিতার নামে আন্তর্জাতিক পুরস্কার ও পদক প্রবর্তন নিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে আহ্বায়ক করে ১৬ সদস্যের কমিটি গঠন করা হয়।
সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আন্তর্জাতিক পুরস্কার ও পদকের নাম, ক্ষেত্র, পদক পাওয়ার মানদন্ড নির্ধারণ, পুরস্কারের পরিমাণ নির্ণয় নিয়ে আলোচনা করা হয়।
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, আইন মন্ত্রী আনিসুল হক, শিক্ষা মন্ত্রী দীপু মনি, কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মফিদুল হক সভায় অংশগ্রহণ করে তাদের মতামত ও পরামর্শ দেন।