বাজিস-১০ : ফেনীতে লাইসেন্স বিহীন পণ্য উৎপাদনের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা

135

বাজিস-১০
ফেনী-জরিমানা
ফেনীতে লাইসেন্স বিহীন পণ্য উৎপাদনের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা
ফেনী, ২২ অক্টোবর ২০২০ (বাসস): জেলা সদরে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স ব্যতীত পণ্য উৎপাদনসহ বিভিন্ন অপরাধে দুইটি পানির কারখানাসহ তিনটি প্রতিষ্ঠানকে মোট নব্বইহাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের বিভিন্ন স্থানে বিএসটিআই কর্মকর্তাদের নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহরের পাঠানবাড়ির মনিরউদ্দিন সড়কের মেসার্স বাংলা ড্রিংকিং ওয়াটার নামের প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায়, বিএসটিআই-এর লাইসেন্স ও মোড়ক নিবন্ধন ব্যতীত পানির জারে মেয়াদের তারিখসহ মোড়ক না লাগিয়ে এবং কেমিস্টের পরামর্শ ব্যতীত পরিশোধন ও অপরিচ্ছন্ন পরিবেশে পানি উৎপাদন করা হচ্ছে।তাই ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী ওই প্রতিষ্ঠানের মালিক জাকির হোসেনকে চল্লিশহাজার টাকা জরিমানা ও কারখানা সিলগালা করা হয়েছে।
একইভাবে অনুমোদনহীনভাবে পানি উৎপাদন ও বিতরণ করায় উত্তর ভাঙ্গুয়া পাড়ার মেসার্স রিজন ইন্টারন্যাশনাল ওয়াটার ফ্রেশ-এর মালিক শোয়াইব ইসলামকে ত্রিশহাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া শহরের পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকায় মেসার্স আলি বেকারিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় বিএসটিআই-এর অনুমোদন ব্যতীত ট্রেডমার্ক ব্যবহার করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আমিনুল ইসলামকে বিশহাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
অভিযানকালে বিএসটিআইয়ের চট্টগ্রাম বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান ও মো. জিল্লুর রহমানসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/২০০৬/এমকে