বাসস দেশ-৩৮ : লাইফ সাপোর্টে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল

136

বাসস দেশ-৩৮
রফিক-লাইফ
লাইফ সাপোর্টে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল
ঢাকা, ২১ অক্টোবর ২০২০ (বাসস) : দেশের খ্যাতিমান আইনজীবী ও সাবেক এটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
আদ-দ্বীন হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তবিবুর রহমান আকাশ বাসস’কে আজ জানান, শারিরীক অবস্থার অবনতি হওয়ায় গত রাত থেকে ব্যারিষ্টার রফিক-উল হককে আইসিইউ’তে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিনও একই কথা জানান।
গত ১৫ অক্টোবর সন্ধ্যায় ব্যারিস্টার রফিক-উল হককে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। রক্তশূন্যতাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন তিনি। ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন ব্যারিস্টার রফিক-উল হক।
ব্যারিষ্টার রফিক-উল হক ১৯৩৫ সালে সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একই বছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা এটর্নি জেনারেল ছিলেন। ২০১৭ সালে বাম পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে তার চলাফেরা সীমিত হয়ে পড়ে।
২০০৭-২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে শীর্ষ রাজনৈতিক নেতৃত্বের পক্ষে আইনজীবী হিসেবে আইনি লড়াইয়ে সম্পৃক্ত থেকে ফের আলোচনায় আসেন।
বাসস/এএসজি/ডিএ/২১১০/এবিএইচ