সাইফুদ্দিনের ৫ উইকেট শিকারে ১৬৫ রানে অলআউট নাজমুল একাদশ

476

ঢাকা, ২১ অক্টোবর ২০২০ (বাসস) : পেসার মোহাম্মদ সাইফুদ্দিনের বিধ্বংসী বোলিংএ বিসিবি প্রেসিডেন্টস কাপে লিগ পর্বের ষষ্ঠ ও শেষ ম্যাচে তামিম একাদশের বিপক্ষে ৩৯ দশমিক ৩ ওভারে ১৬৫ রানে অলআউট হয়েছে নাজমুল একাদশ। ২৬ রানে ৫ উইকেট নেন সাইফুদ্দিন।
বৃষ্টির কারনে প্রায় দুই ঘন্টা পর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটি ৪১ ওভারে নামিয়ে আনা হয় হয়। টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নাজমুল একাদশ। তবে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি টপ-অর্ডার ব্যাটসম্যানরা। ২৫ রানে ৩ ব্যাটসম্যান প্যাভিলিয়নে বিদায় নেন।
দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ১০ ও সৌম্য সরকার ৭ রান করে ফিরেন। আর ৫ রান করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনটি উইকেট নিয়েছেন শেখ মাহাদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন ও মুস্তাফিজুর রহমান।
শুরুর ব্যাটসম্যানরা ব্যর্থ হলে মিডল-অর্ডারে দলের হাল ধরেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও আফিফ হোসেন ধ্রুব। চতুর্থ উইকেটে ৯০ রানের জুটি গড়েন তারা। দলীয় ১১৫ রানে এই জুটি ভাঙ্গেন সাইফুদ্দিন। ৭৫ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৫১ রান করেন মুশফিক।
২৯তম ওভারে মুশফিকের বিদায়ের পর থামেন আফিফও। ৬১ বলে ৪টি চারে ৪০ রান করে মাহাদির দ্বিতীয় শিকার হন আফিফ।
মুশফিক-আফিফ ফিরে যাবার পর নাজমুল একাদশের পরের দিকের ব্যাটসম্যানদের বড় স্কোর গড়ার সুযোগ দেননি সাইফুদ্দিন ও মুস্তাফিজ। সাইফুদ্দিন আরও ৩ ও ফিজ ২ উইকেট নিয়ে নাজমুল একাদশকে ১৬৫ রানেই অলআউট করে দেন।
৮ দশমিক ৩ ওভারে ২৬ রানে ৫ উইকেট নেন সাইফুদ্দিন। ৩৬ রানে ৩ উইকেট নেন মুস্তাফিজ। ৩৪ রানে ২ উইকেট নেন মাহাদি।
নাজমুল একাদশ ১৬৫ রানে গুটিয়ে গেলেও বৃষ্টি আইনে ম্যাচ জয়ের জন্য ১৬৪ রানের টার্গেট পেয়েছে তামিম একাদশ।
স্কোর কার্ড (৪১ ওভারের ম্যাচ) :
নাজমুল একাদশ : ১৬৫/১০, ৩৯.৩ ওভার (মুশফিক ৫১, আফিফ ৪০, সাইফুদ্দিন ৫/২৬)।