সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৬৪, আক্রান্ত ২১ জন

418

সিলেট, ২১ অক্টোবর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৬৪ জন, নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ জন, একই সময়ে বিভাগে ৪ জেলায় করোনা ভাইরাসে কারো মৃত্যু হয়নি।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী আজ সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৬৪ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ৫১ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জের ২ জন ও মৌলভীবাজারে ১০ জন রয়েছেন। আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৩১ জনে। এরমধ্যে সিলেট জেলার ৬ হাজার ২৭২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৫০৯ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৬৬৪ জন সুস্থ হয়েছেন।
এদিকে, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করে ২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে সিলেট জেলায় ১৮ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন। এ সময়ে সুনামগঞ্জ জেলায় কেউ আক্রান্ত হননি। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাস রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ২৮৭ জনে। এরমধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৩৪৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৮২, হবিগঞ্জে ১ হাজার ৭৯৫ এবং মৌলভীবাজারে ১ হাজার ৭৬৭ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন, এর মধ্যে সিলেট জেলায় ৫ জন ও মৌলভীবাজার জেলা ৩ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে। এরমধ্যে সিলেট জেলায় ৫৮, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন।
সিলেট বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। এনিয়ে টানা ৫ দিন বিভাগে করোনায় কেউ মারা যাননি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃতের সংখ্যা ২২৫ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২১ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ১৬৯ জন, এর মধ্যে সিলেট জেলায় ২৬ জন, হবিগঞ্জে ৪১ জন, মৌলভীবাজারে ১০২ জন।