রাজধানীতে পৃথক দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ ৪ জন নিহত

523

ঢাকা, ২১ অক্টোবর, ২০২০ (বাসস) : রাজধানীতে পৃথক দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ চার জন নিহত হয়েছে।
এদের মধ্যে রাজধানীর বনানী ও যাত্রাবাড়ি কলাপট্টি এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ ২ জন এবং মহাখালী ও আজমপুরে ট্রেনে কাটা পড়ে দু’জন নিহত হয়েছে।
নিহতরা হলেন- পুলিশ সদস্য (টিএসআই) বাবুল শেখ (৪৮) ও ২৯ বছরের অজ্ঞাতনামা এক নারী, মিল্টন কুমার (৩৫) ও অজ্ঞাতনামা (৫০) এক ব্যক্তি।
দুর্ঘটনার পর খবর পেয়ে ঢাকা রেলওয়ে জিআরপি থানা ও সংশ্লিষ্ট থানা পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
ডিএমপির যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজাহারুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে রাজধানীর যাত্রাবাড়ি থানার কলাপট্টি উত্তরা ব্যাংকের সামনে কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৪৮) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন।
নিহত বাবুল শেখ কোতোয়ালি (লালবাগ) জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। তিনি রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন।
পুলিশ জানায়, বাবুলের পিতার নাম মৃত আবু জাফর। তার বাড়ি পাবনা জেলার বেড়া উপজেলার বকচড় পশ্চিমপাড়া গ্রামে। তিনি যাত্রাবাড়ি সামাদনগর এলাকায় থাকতেন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাত ১১টার দিকে মৃত ঘোষণা করেন।
পুলিশের এ কর্মকর্তা জানান, চালকসহ কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।
ডিএমপি’র বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আজম মিয়া জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বনানী ঢাকা গেটের পূর্ব পাশে সডক দুর্ঘটনায় ২৯ বছর বয়সের অজ্ঞাতনামা এক নারী নিহত হয়েছেন। যানবাহনের ধাক্কায় ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়। নিহতের নাম পরিচয় জানা যায়নি।
তিনি আরও জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে, ঢাকা রেলওয়ের বিমানবন্দর পুলিশ ফাঁড়ির সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. মহিউদ্দিন বাসসকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে উত্তরার আজমপুর মেম্বার বাড়ি রেলগেটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই অজ্ঞাতনামা (৫০) এক ব্যক্তির মৃত্যু হয়। তার পরনে লুঙ্গি ও ছাই রংয়ের শার্ট ছিল।
অপর দিকে, ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মহাখালী রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের স্টাফ মিল্টন কুমার। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি জানান, মিল্টনের গ্রামের বাড়ি খুলনার বাগেরহাটের মোড়লগঞ্জে। তিনি যাত্রাবাড়ী এলাকায় স্ত্রী ও এক সন্তান নিয়ে বসবাস করতেন।