বাসস দেশ-৩৮ : এনু-রুপনের জামিন বিষয়ে রায় কাল

155

বাসস দেশ-৩৮
হাইকোর্ট – আদেশ
এনু-রুপনের জামিন বিষয়ে রায় কাল
ঢাকা, ২০ অক্টোবর, ২০২০ ( বাসস): ক্যাসিনোকান্ডে আলোচিত এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার জামিন বিষয়ে হাইকোর্টের রায় ঘোষণা করা হবে কাল বুধবার।
আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি ভার্চুয়াল হাইকোর্ট ডিভিশন বেঞ্চ দুই ভাইর জামিন প্রশ্নে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে রায়ের এ দিন ধার্য করেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসস’কে আজ এ কথা জানান।
আদালতে দুদকের পক্ষে রুল শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন মানিক। আর জামিন আবেদনকারী পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা পৃথক মামলায় দুই ভাইয়ের জামিন প্রশ্নে গত ১৫ সেপ্টেম্বর হাইকোর্ট রুল জারি করেন। এর আগে গত ১৫ জুন দুই ভাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত।
ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।
গত বছর সেপ্টেম্বরে ওই ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধারের পর দুই দফায় তাদের দুটি বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। এরপর এনু ও রুপনের অবৈধ সম্পদের খোঁজ পেয়ে তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক। এনুর বিরুদ্ধে করা মামলায় ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। আর ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় রুপন ভূঁইয়ার বিরুদ্ধে আনা মামলায়।
বাসস/এএসজি/ডিএ/২০১৫/এবিএইচ