বাসস ক্রীড়া-১৭ : পাকিস্তান পৌঁছেছে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ

176

বাসস ক্রীড়া-১৭
জিম্বাবুয়ে-পাকিস্তান
পাকিস্তান পৌঁছেছে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ
করাচি, ২০ অক্টোবর, ২০২০(বাসস/এএফপি): ভারতীয় কোচকে ছাড়াই আজ মঙ্গলবার পাকিস্তান পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ভারত-পাকিস্তানের মধ্যকার বৈরী সম্পর্কের কারণে কোচকে এ সফরে না যেতে পরামর্শ দেয়া হয়েছে।
তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে ২০ সদস্যের জিম্বাবুয়ে দল পাকিস্তান পৌঁছেছে। বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে রাওয়ালপিন্ডিতে ৩০ অক্টোবর ম্যাচ দিয়ে সফর শুরু করবে আফ্রিকার দলটি।
জিম্বাবুয়ে কোচ ভারতীয় লালচাঁদ রাজপুতকে ভিসা দিয়েছিল পাকিস্তান সরকার। নিজ দেশের সরকারের পরামর্শে তিনি পাকিস্তান সফর থেকে বিরত আছেন।
জিম্বাবুয়ে ক্রিকেটের(জেডসি) দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে,‘ হারারেতে অবস্থিত ভারতীয় দূতাবাসের চিঠির প্রেক্ষিতে জিম্বাবুয়ে দলের প্রধান কোচ লালচাঁদ রাজপুত পাকিস্তান সফর থেকে বিরত থাকছেন।’
১৯৪৭ সালে বৃটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভের পর থেকেই ভারত-পাকিস্তানের সম্পর্ক অম্ল মধুর। এ ছাড়া কাশ্মিওে স্বায়ত্ব শাসনের পরিবর্তে কেন্দ্রীয় সরকারের শাসন জারির পর থেকে সর্বশেষ দুই দেশের মধ্যকার সম্পর্ক আরো খারাপ হয়ে যায়।
রাজপুতের পরিবর্তে পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের দেখাশুনা করবেন বোলিং কোচ ডগলাস হোন্ডো। তাকে সহায়তা করবেন অলরাউন্ডার চামু চিবাবা।
রাওয়ালপিন্ডিতে ৩০ অক্টোবর ম্যাচ দিয়ে শুরু হবে তিন ওয়ানডে সিরিজ। এরপর ১ ও ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। লাহোরে ৭, ৮ এবং ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে তিস ম্যাচের টি-২০ সিরিজ।
বাসস /এএফপি/১৯৫০/স্বব