বাসস ক্রীড়া-১৪ : লিভারপুলকে অবশ্যই শিরোপা জয়ের পথে থাকতে হবে : হেন্ডারসন

107

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইংলিশ -প্রিমিয়ার-লিভারপুল-ফন ডিক
লিভারপুলকে অবশ্যই শিরোপা জয়ের পথে থাকতে হবে : হেন্ডারসন
লন্ডন, ২০ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি): লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলেছেন, ভিরজিল ফন ডিককে হারানো তাদের জন্য ‘বড় ক্ষতি’। তারপরও তার অনুপস্থিতিতেই প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নদের ফের ট্রফি জয়ের লড়াইয়ে টিকে থাকতে হবে।
শনিবার এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বির সময় হাটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় লিভারপুলের রক্ষনাত্মক প্লে মেকার ফন ডিক এর অস্ত্রোপাচারের মুখোমুখি হতে হচ্ছে। ২-২ গোলে ড্র হয় ম্যাচটি।
কোচ জার্গেন ক্লপ ডাচ তারকার প্রত্যাবর্তনের জন্য সময় নির্ধারনে রাজি নন। তবে স্বীকার করেছেন যে তিনি দীর্ঘদিন অনুপস্থিত থাকবেন। হেন্ডারসনের বিশ^াস, ফন ডিকের অনুপস্থিতি সত্বেও লিভারপুল পরিস্থিতি সামাল দিতে পারবে। অবশ্য ২০১৮ সালে যোগ দেয়ার পর থেকেই ক্লাবের মুল খেলোয়াড় হয়ে উঠেছেন ফন ডিক।
ক্লাবের ওয়েবসাইটকে তিনি বলেন,‘ এটি বেশ কঠিন বিষয়। এটি আমাদের জন্য বড় ক্ষতি। এ জন্য তিনি ব্যক্তিগতভাবেও ক্ষতিগ্রস্ত হলেও দল হিসেবে আমাদের জন্য বিশাল ক্ষতি। এটি কঠিন একটি সময়। তবে আমাদেরকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।’
লিভারপুল অধিনায়ক বলেন,‘ তার জন্যই যতবেশী সম্ভব আমাদেরকে ম্যাচ জিততে হবে।’ আগামীকাল ফন ডিককে ছাড়াই চ্যাম্পিয়ন্স লীগে প্রতিপক্ষ ডাচ ক্লাব আয়াক্সের বিপক্ষে খেলবে লিভারপুর।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫৫/স্বব