বাসস ক্রীড়া-৮ : বোলার ও বাটলারের ব্যাটিংএ হারলো ধোনির চেন্নাই

91

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-আইপিএল
বোলার ও বাটলারের ব্যাটিংএ হারলো ধোনির চেন্নাই
আবু ধাবি, ২০ অক্টোবর ২০২০ (বাসস) : প্রথমে বোলারদের নৈপুন্য ও পরে ইংল্যান্ডের জশ বাটলারের ব্যাটিং নৈপুন্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৭তম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারালো রাজস্থান রয়্যালস।
আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১২৫ রান করে চেন্নাই। রাজস্থানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংএর সামনে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন চেন্নাইয়ে ব্যাটসম্যানরা। ফলে বড় সংগ্রহ পাওয়া হয়নি চেন্নাইয়ের।
দলের পক্ষে ৩০ বলে ৪টি চারে সর্বোচ্চ ৩৫ রান করেন ছয় নম্বরে নামা রবীন্দ্র জাদেজা। এছাড়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২৮ ও ইংল্যান্ডের স্যাম কারান ২২ রান করেন। আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ২শতম ম্যাচ খেলতে নেমেছেন ধোনি।
রাজস্থানের ইংল্যান্ডের জোফরা আর্চার-কার্তিক তিয়াগি-শ্রেয়াস গোপল ও রাহুল তিওয়াটি ১টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্যে ২৮ রানে ৩ উইকেট হারায় রাজস্থান। তবে চতুর্থ উইকেটে ৭৮ বলে অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটি গড়ে রাজস্থানের জয় নিশ্চিত করেন অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও বাটলার।
স্মিথ অপরাজিত ২৬ ও বাটলার ৪৮ বলে অপরাজিত ৭০ রান করেন। ৭টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান ম্যাচ সেরা বাটলার।
এই জয়ে ১০ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠলো রাজস্থান। সমানসংখ্যক ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে চলে গেল ধোনির চেন্নাই।
বাসস/এএমটি/১৫৩০/স্বব