বাসস দেশ-৪৩ : প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রায়ণ-২ প্রকল্প বাস্তবায়ন বিষয়ে সভা অনুষ্ঠিত

181

বাসস দেশ-৪৩
পিএমও-আশ্রায়ণ-সভা
প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রায়ণ-২ প্রকল্প বাস্তবায়ন বিষয়ে সভা অনুষ্ঠিত
ঢাকা, ১৯ অক্টোবর, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ‘মুজিব বর্ষের’ মধ্যে ‘ক’ ক্যাটাগরি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের বিষয়ে এক ভার্চুয়াল সভা আজ বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) অনুষ্ঠিত হয়েছে। ।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে সারাদেশের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকরা এই ভার্চুয়াল সভায় যোগ দেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া এবং আশ্রায়ণ-২ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ মাহবুব হোসেন অন্যান্যের মধ্যে সভায় যোগ দেন।
সভায় গৃহ নির্মাণের জন্য বিভাগীয় তহবিল বরাদ্দ, তিন মাসের মধ্যে গৃহ নির্মাণ কাজ সমাপ্ত, অনুমোদিত নীতিমালা ও নির্দেশিকা অনুসারে সুবিধাভোগীদের যথাযথ নির্বাচন, গৃহ নির্মাণে গুণগতমান নিশ্চিতকরণ, জেলা প্রশাসক (ডিসি)-এর নেতৃত্বে মনিটরিং কমিটি গৃহনির্মাণের কাজের নিয়মিত মনিটরিং বিষয়ে আলোচনা হয়। এছাড়া গৃহনির্মাণের জন্য একযোগে কাজ করা, খাস জমি পাওয়া শর্তে ব্যারাক নির্মাণের প্রস্তাব পাঠানো এবং বাকী ‘ক’ ক্যাটাগরি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের প্রক্রিয়া নির্ধারণের নির্দেশনা অনুসরণ করার বিষয়ে সভায় আলোচনা হয়।
এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিব বর্ষ’ এর মধ্যে সারা দেশের ভূমিহীন ও গৃহহীন মানুষকে নতুন গৃহ নির্মাণ করে দেয়ার মাধ্যমে পুনর্বাসনের ঘোষণা দিয়েছিলেন।
বাসস/সবি/এসএএইচ/ অনু-এমএন/২২৩৭/আরজি