বাসস দেশ-৩৮ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কর্মবিরতি স্থগিত

191

বাসস দেশ-৩৮
চবি-কর্মবিরতি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কর্মবিরতি স্থগিত
চট্টগ্রাম, ১৯ অক্টোবর, ২০২০ (বাসস): তিন দফা দাবিতে ডাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করা হয়েছে। আজ বিকেল চারটায় প্রশাসনের আশ্বাসে দ্বিতীয় দফায় কর্মসূচি স্থগিত করে সংগঠনটি।
চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী বলেন, অফিসার পদ থেকে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
তিনি বলেন, বেতন গ্রেডের বিষয়ে একটি বাস্তবায়ন কমিটি গঠন করার আশ্বাসও দিয়েছে কর্তৃপক্ষ। আর ডিউ ডেট নিয়ে যে দাবি ছিল, সেটি মেনে নেওয়া হয়েছে।
এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল ইসলাম বলেন, অফিসার সমিতির দাবিগুলো নিয়ে আলোচনা হবে। সেগুলো যদি ন্যায়সঙ্গত হয়, তাহলে অবশ্যই মেনে নিব।
প্রসঙ্গত, গত ৮ অক্টোবর চবি অফিসার সমিতি ৩ দফা দাবিতে ১১-১৩ অক্টোবর পর্যন্ত দু’ঘণ্টা করে কলম বিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেয়। এর মধ্যে প্রশসানের আশ্বাসে গত ১৩ অক্টোবরের কর্মসূচি স্থগিত করেছিল সংগঠনটি। পরে ১৮ ও ১৯ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করে তারা।
বাসস/জিই/কেএস/কেসি/২২১৬/-শআ