বাসস ক্রীড়া-১৩ : প্রতি বছরই বিসিবি প্রেসিডেন্টস কাপ আয়োজনের পক্ষে সুজন

130

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিসিবি প্রেসিডেন্টস কাপ
প্রতি বছরই বিসিবি প্রেসিডেন্টস কাপ আয়োজনের পক্ষে সুজন
ঢাকা, ১৯ অক্টোবর ২০২০ (বাসস) : তরুণ খেলোয়াড়দের প্রস্তুত ও প্রমান করার জন্য প্রতি বছরই বিসিবি প্রেসিডেন্টস কাপ আয়োজন করা উচিত বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেভ ডেভলপমেন্টের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।
তিনি বলেন, সিনিয়র খেলোয়াড়দের সাথে ড্রেসিংরুম ভাগ করে নিতে পারায়, তরুণ খেলোয়াড়রা অনেক কিছুই শিখছে, যা টুর্নামেন্টের জন্য একটি ভাল দিক।
কোভিড-১৯ মহামারীর কারণে চলতি বছরের মার্চ থেকে দেশের ক্রিকেট কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। করোনার প্রকোপের মধ্যেও ক্রিকেটকে ফেরাতে বিসিবির ধারাবাহিক উদ্যোগে বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টের আয়োজন করেছে।
মাহমুদ বলেন, ‘ছেলেদের মাঠে ফেরানোরই আমাদের লক্ষ্য ছিল। এটি আমাদের দুর্দান্ত সাফল্য।’
তিনি আরও বলেন, ‘তরুণরা পারফর্ম করছে, বড়দের সাথে কাঁধে-কাঁধ মিলিয়ে খেলছে, এটি দেখতে ভালো লাগছে। তারা ড্রেসিংরুম ভাগ করে নিচ্ছে, অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছে, তাই আমার মনে হয় এটি আমাদের জন্য একটি বড় অর্জন।’
মাহমুদ আরও জানান, ‘আমি মনে করি, এই জাতীয় টুর্নামেন্টের বারবার আয়োজন করা হলে আমাদের তরুণদের ভাল হবে। আমাদের সিনিয়ররা এখন অনেক অভিজ্ঞ। বিশ্বের অনেক খেলোয়াড়দের চেয়েও অভিজ্ঞ। মুশফিকুর, রিয়াদ, তামিম এখানে খেলছেন, মাশরাফি ও সাকিব এখানে নেই। দু’জন যদি থাকতেন তবে তরুণ খেলোয়াড়রা তাদের কাছ থেকে আরও অভিজ্ঞতা অর্জন করতে পারতো। এটি ইতিবাচক দিক।’
বাসস/এএমটি/১৯২০/স্বব