জয়পুরহাটে দুর্গাপূজা উদযাপনের প্রস্তুতি শেষ পর্যায়ে

540

জয়পুরহাট , ১৯ অক্টোবর, ২০২০(বাসস): জেলায় দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুূর্র্গোৎসব উদযাপনে দুর্গা মন্ডপ গুলোকে সাজানো হচ্ছে মনোরম সাজে। জেলায় এবার ২শ ৮২ টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। দুূগোৎসব সুষ্ঠুও শান্তিপূর্ণর্ পরিবেশে উদযাপনের জন্য সরকারি ভাবে বরাদ্দ দেওয়া হয়েছে ১ শ ৪১ মেট্রিক টন চাল।
আগামী বৃহস্পতিবার ষষ্টীপূজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে আসন গ্রহণ করবেন দেবীদূর্গা । প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল রাখা হয়েছে এবার। এ ছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। দুূর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরি মনিটরিং ও পাহারার ব্যবস্থা করেছেন। পূজা মন্ডপ গুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানি রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ হৃষিকেশ সরকার। জেলায় দুর্গোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব, কাপড়ের দোকান গুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য জেলায় ১শ ৪১ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে জেলায় এবার ২শ ৮২টি মন্ডপে দুূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ১১০টি, কালাই উপজেলায় ২৫ টি, ক্ষেতলাল উপজেলায় ৩৯ টি , আক্কেলপুর উপজেলায় ৩৭ টি ও পাঁচবিবি উপজেলায় ৭১ টি।