রংপুর সিটি কর্পোরেশন আগামীতে সর্বাধুনিক বিজ্ঞানমনস্ক হবে : ড. জাফর

379

রংপুর, ৪ আগস্ট, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বলেছেন, রংপুর সিটি কর্পোরেশনকে আগামী দিনের একটা সর্বাধুনিক, শিক্ষিত ও বিজ্ঞানমনস্ক সিটি কর্পোরেশনকে রুপান্তরিত করা হবে।
তিনি বলেন, শুধু এলাকার উন্নয়ন করলেই হবে না। উন্নয়ন টেকসই হতে হবে। পরিবেশ উপযুগি শিক্ষিত একটা সমাজ দরকার। শিক্ষিত সমাজ না হলে জাতির এই উন্নয়ন টেকসই হবে না। কেন্দ্রীয় সরকার ও স্থানীয় সরকার সমন্বিতভাবে কাজ করে যাবে। রংপুর একটা বড় সিটি কর্পোরেশন। এর প্রত্যেকটা কাজ হাতে নেয়ার আগে ভালোভাবে ভেবে-চিন্তে এগুতে হবে। বিদেশি ফান্ড দিয়ে যারা পরিবেশ নিয়ে কাজ করছে, তাদেরকেও পাশে থাকতে হবে।
ড. জাফর আজ শনিবার রংপুর সিটি কর্পোরেশনের সভকক্ষে সিটি মেয়র, কাউন্সিলর এবং কর্মকর্তাদের সাথে এক মত বিনিময়কালে এসব কথা বলেন।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, সচিব আবু সালেহ মোঃ মুসা জঙ্গি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সামসুল হক এবং কাউন্সিলরবৃন্দ।
ড. জাফর বলেন, পরিবেশ সম্পদের উন্নয়ন করতে হবে। আর এই কাজটাকে টেকসই করতে হলে সবাইকে শিক্ষা ব্যবস্থার উপর জোর দিতে হবে। শিক্ষিত সমাজ না হলে কোনভাবেই টেকসই সমাজ তৈরি হয় না। রংপুরে শিক্ষার হার কম। এজন্য শিক্ষার উপর জোর দিতে হবে।
পরে তিনি রংপুর নগরীর ২নং ওয়ার্ডের উত্তম বাওয়াইপাড়াস্থ ঘাঘট নদীর উপর নির্মিত কালুর ঘাট ব্রীজের ফিতা কেটে উদ্বোধন করেন।
এর পূর্বে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, ড. জাফর আহমেদ খান রংপুর জেলা পরিষদ কর্তৃক নির্মানাধীন ১৮ তলা সিটি সেন্টার মার্কেট ভবনের নির্মাণ কাজ পরিদর্শণ করেন। এ সময় রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ছাফিয়া খানম, প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা, হারাগাছ পৌরসভার মেয়র হাকিবুর রহমান, এলজিইডি অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, এলজিইডি রংপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুন অর রশিদ ও নির্বাহী প্রকৌশলী আখতার হোসেন উপস্থিত ছিলেন।