সিলেট-কক্সবাজার সরাসরি ফ্লাইট চালু নভেম্বরে

480

সিলেট, ১৮ অক্টোবর, ২০২০(বাসস) : এবার সিলেট-কক্সবাজার সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী নভেম্বর মাসের ১২ তারিখ হতে সপ্তাহে দুদিন এ রুটে ফ্লাইট চালু হবে বলে ঘোষনা দিয়েছে বিমান কর্তৃপক্ষ। এতদিন সিলেট থেকে ঢাকা রুটে বাংলাদেশ বিমানের লোকাল ফ্লাইট চালু থাকলেও সিলেট- কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট ছিলোনা। আগামী ১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সরাসরি এ রুটে ফ্লাইট চালুর ফলে সিলেটবাসীর দীর্ঘদিনের আরেকটি স্বপ্নের সফল বাস্তবায়ন হতে যাচ্ছে। এর ফলে পর্যটন এলাকা সিলেট ও কক্সবাজার এর মধ্যে পর্যটনের দ্রুত বিকাশ ও বানিজ্যিক উন্নয়নের সেতুবন্ধন হিসেবে কাজ করবে বলে জানিয়েছেন সিলেটের ব্যাবসায়ী মহল। এজন্য সিলট বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন সিলেটের ব্যাবসায়ীদের প্রতিনিধিত্বশীল সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টী’ র নেতৃবৃন্দ।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের ব্যাবস্থাপক মোঃ শাহনেওয়াজ মজুমদার এ তথ্য নিশ্চিত করে জানান আগামী ১২ নভেম্বর বৃহস্পতিবার থেকে সিলেট-কক্সবাজার রুটে সপ্তাহে দুদিন অর্থাৎ মঙ্গলবার ও বৃহস্পতিবার সিলেট থেকে সরাসরি ফ্লাইট কক্সবাজার যাবে এবং কক্সবাজার থেকে সিলেটে সরাসরি ররিবার ও মঙ্গলবার ফিরতি ফ্লাইট আসবে।এ রুটে ফ্লাইট চালু করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ ইতোমধ্যে সকল প্রস্ততি সম্পন্ন করেছে বলে জানান বিমানের এ কর্মকর্তা।
সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে সিলেট চেম্বার সিলেট-কক্সবাজার রুটে সপ্তাহে দুই দিন বিমানের ফ্লাইট চালুর জন্য দীর্ঘদিন যাবৎ এ দাবি জানিয়ে আসছে সিলেট চেম্বারসহ সিলেটের মানুষ। দীর্ঘদিন পরে হলেও সিলেট বাসীর স্বপ্নের এ দাবি বাস্তবায়নের জন্য দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতিমন্ডলী ও পরিচালনা পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মো. মাহবুব আলী এমপি, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেনসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।