মুক্তিযোদ্ধাদের শেষ আশ্রয়স্থল হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : শ ম রেজাউল

336

পিরোজপুর, ১৮ অক্টোবর, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, মুক্তিযোদ্ধাদের শেষ আশ্রয়স্থল হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়িত করেছেন।
তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা ১৯৯৬-২০০১ মেয়াদে প্রথম শুরু করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ভাতা তিনি এখন ১২ হাজার টাকায় উন্নীত করেছেন।
মন্ত্রী আরো বলেন, প্রতি বছর মুক্তিযোদ্ধাদের দু’টি ঈদ বোনাস দেয়া হচ্ছে। এছাড়াও বৈশাখী ভাতা ও বিজয় ভাতাও দেয়া হচ্ছে।
শ ম রেজাউল করিম আজ পিরোজপুর জেলা হাসপাতালের সম্মেলন কক্ষে অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য সরকারী অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলার সদর উপজেলার ১৫ অসুস্থ মুক্তিযোদ্ধার প্রত্যেককে ১০ হাজার টাকা করে চেক প্রদান করেন তিনি।
জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহনেওয়াজ, বীর মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী ও এম এ রব্বানী ফিরোজ।
শ ম রেজাউল করিম বলেন, একাত্তরের খুনীদের বিচার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা প্রিয় মানুষকে সম্মানিত করেছেন। খুনীদের দাম্ভিকতা চূর্ণ করেছেন তিনি।
তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে পাকিস্তানী দালালরা মুক্তিযোদ্ধা সেনা অফিসারদের ফাঁসিকাষ্টে ঝুলিয়ে হত্যা করে। সারাদেশে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা প্রিয় মানুষের ওপর দীর্ঘদিন বর্বরোচিত নির্যাতন চালানো হয়।