বাসস ক্রীড়া-১৪ : ওয়ার্নারের লড়াই বিফলে, হায়দারাবাদকে সুপার ওভারে হারালো কলকাতা

130

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-আইপিএল
ওয়ার্নারের লড়াই বিফলে, হায়দারাবাদকে সুপার ওভারে হারালো কলকাতা
আবু ধাবি, ১৮ অক্টোবর ২০২০ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৫তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে সুপার ওভারে হারালো শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।
আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে হায়দারাবাদ। প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু ছিলো কলকাতার। ১০ ওভারে ১ উইকেটে ৭৭ রান তুলে তারা। পরের ১০ ওভারে আরও ৮৬ রান তুলে লড়াই করার সংগ্রহ পেয়ে যায় কলকাতা। ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান করে তারা।
কলকাতার পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি ব্যাটসম্যানরা। ওপেনার শুভমান গিল ৩৬, অধিনায়ক ইয়োইন মরগান ৩৪ ও দিনেশ কার্তিক ১৪ বলে অপরাজিত ২৯ রান করেন।
জবাবে হায়দারাবাদের দুই বিদেশী খেলোয়াড় ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ৬ ওভারে ৫৮ রান যোগ করেন। বেয়ারস্টো ৩৬ ও উইলিয়ামসন ২৯ রান করে থামেন। এরপরের ব্যাটসম্যান ব্যর্থ হলেও, হায়দারাবাদের আশা বাঁচিয়ে রেখেছিলেন অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।
এ্যাচ জিততে শেষ ওভারে ১৮ রান দরকার পড়ে হায়দারাবাদের। কলকাতার ওয়েস্ট ইন্ডিজের পেসার আন্দ্রে রাসেলের দ্বিতীয় থেকে চতুর্থ বলে তিনটি চার মারেন ওয়ার্নার। আর শেষ বলে ২ রানের প্রয়োজনে ১ রান নিয়ে ম্যাচটি টাই করেন ওয়ার্নার। ৩৩ বলে ৫টি চারে অপরাজিত ৪৭ রান করেন তিনি। কলকাতার লোকি ফার্গুসন ১৫ রানে ৩ উইকেট নেন।
সুপার ওভারে তিন বলে ২ উইকেট হারিয়ে মাত্র ২ রান করে হায়দারাবাদ। কলকাতার পক্ষে বোলার ছিলেন ফার্গুসন। ৩ রানের টার্গেট ২ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে কলকাতা।
এই জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট কলকাতার। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্টই থাকলো হায়দারাবাদের।
বাসস/এএমটি/২০৫০/স্বব