মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে ম্যাচটি ‘ফাইনাল’ হিসেবে দেখছেন শরিফুল

666

ঢাকা, ১৮ অক্টোবর ২০২০ (বাসস) : বিসিবি প্রেসিডেন্টস কাপের ফিরতি লেগে আগামীকাল মাহমুদুল্লাহ একাদশের মুখোমুখি হচ্ছে তামিম একাদশ। এ ম্যাচটিকে ‘ফাইনাল’ হিসেবে ভাবছে তামিম একাদশ। তাই এই ম্যাচে জ্বলে উঠার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তামিম একাদশের পেসার শরিফুর ইসলাম।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ১টা ৩০ মিনিটে। এ ম্যাচে জিতলেই সরাসরি ফাইনালে নাম লেখাবে তামিম একাদশ। হেরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায় নিবে মাহমুদুল্লাহ একাদশ। তাই হাই-ভোল্টেজ ম্যাচের ঝাঁঝ পাওয়া যাচ্ছে।
আজ শরিফুল বলেন, ‘সোমবারের ম্যাচ ফাইনালের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।’
তিনি বলেন, ‘আমরা যদি জিততে পারি, তবে আমরা ফাইনাল খেলবো। যদি তা না হয়, তবে পরবর্তীতে কি হবে, কেউই বলতে পারে না। তাই আগামীকালের ম্যাচে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমরা ফাইনালের মতই ম্যাচটি খেলবো।’
তিন ম্যাচে দু’টি হারে চাপে রয়েছে মাহমুদুল্লাহ একদশ। নাজমুল একাদশের কাছে ৪ উইকেটে হেরে টুর্নামেন্ট শুরু করে তারা। তবে পরের ম্যাচে ঘুড়ে দাঁড়ায় মাহমুদুুল্লাহ একাদশ। তামিম একাদশকে ৫ উইকেটে হারায় দলটি।
দ্বিতীয় পর্বে আবারো নাজমুল একাদশের কাছে ১৩১ রানের বড় ব্যবধানে হারে মাহমুদুল্লাহ একাদশ। ফলে পয়েন্ট টেবিলে রান রেটে অনেকখানি পিছিয়ে চাপে রয়েছে তারা।
তামিম একাদশ দু’টি ম্যাচ খেলেছে। একটি করে জয় ও হারের স্বাদ নিয়েছে তারা। মাহমুদুল্লাহ একাদশের কাছে ৫ উইকেটে হারে তারা। তবে নাজমুল একাদশকে ৪২ রানে হারিয়ে টুর্নামেন্টের লড়াইয়ে থাকে তামিম একাদশ।
নাজমুুল একাদশের বিপক্ষে শেষ ম্যাচে ৩৭ রানে ৪ উইকেট নিয়ে দারুন পারফরমেন্স প্রদর্শন করেছেন শরিফুল। আগামীকালের ম্যাচেও পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান তিনি।
শরিফুল আরও বলেন, ‘গেল ৬-৭ মাস আমি খেলার সুযোগ পাইনি। আমি সরাসরি এখানে এসেছি। প্রথম ম্যাচে আমি আমার ফিটনেস ও পরিস্থিতি সর্ম্পকে নিশ্চিত ছিলাম না। এরপর দ্বিতীয় ম্যাচে আমি ভালো খেলেছি। এতদিন পর মাঠে ফিরতে পেরে ভালো লাগছে।’