ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইয়ের বিপক্ষে দুর্দান্ত জয় দিল্লির

276

শারজাহ, ১৮ অক্টোবর ২০২০ (বাসস) : বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দারুন এক জয়ের স্বাদ পেলো দিল্লি ক্যাপিটালস। গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৪তম ম্যাচে দিল্লি ৫ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে। ১০১ রানের অনবদ্য ইনিংস খেলেন ধাওয়ান।
শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় বলেই উইকেট হারায় চেন্নাই। খালি হাতে ফিরেন ইংল্যান্ডের স্যাম কারান। এরপর অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ৩৬ রানে থামলেও, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ৫৮ রানের ইনিংস খেলেন। অধিনায়ক ধোনি এবারও ব্যর্থ হয়েছেন। করেন ৩ রান। তবে আম্বাতি রাইদুর ২৫ বলে ১টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৪৫ রান এবং রবীন্দ্র জাদেজার ১৩ বলে ৪টি ছক্কায় অপরাজিত ৩৩ রানের সুবাদে লড়াই করার সংগ্রহ ২০ ওভারে ৪ উইকেটে ১৭৯ রান করে চেন্নাই।
জয়ের জন্য ১৮০ রানের লক্ষ্যে ২৬ রানে ২ উইকেট হারায় দিল্লি। তৃতীয় উইকেটে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের সাথে ৬৮ রান যোগ করেন ধাওয়ান। এরপর অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসের সাথে ৪৩ ও অ্যালেক্স ক্যারিকে নিয়ে আরও ২২ রান যোগ করেন ধাওয়ান। স্টয়নিস ১৪ বলে ২৪ ও ক্যারি ৭ রানে ফিরলেও, ৫৭ বলে প্রথম আইপিএল সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান।
সেঞ্চুরি করেও, চিন্তায় ছিলেন ধাওয়ান। কারন শেষ ওভারে ম্যাচ জিততে ১৭ রান দরকার পড়ে দিল্লির। কিন্তু দিল্লির জয় নিশ্চিত করেন বাঁ-হাতি অক্ষর প্যাটেল। চেন্নাইয়ের জাদেজাকে তিন ছক্কা মেরে ১ বল বাকী থাকতে জয় নিশ্চিত করে ফেলেন প্যাটেল।
১৪টি চার ও ১টি ছক্কায় ৫৮ বলে অপরাজিত ১০১ রান করে ম্যাচ সেরা হন ধাওয়ান। ৩টি ছক্কায় ৫ বলে ২১ রানে অপরাজিত থাকেন প্যাটেল।
এই জয়ে ৯ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো দিল্লি। ৮ খেলায় ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে মুম্বাই। ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে চেন্নাই।