বাজিস-৪ : চাঁদপুরে মা ইলিশ রক্ষায় ২১ জেলে আটক

133

বাজিস-৪
চাঁদপুর-আটক
চাঁদপুরে মা ইলিশ রক্ষায় ২১ জেলে আটক
চাঁদপুর ,১৮ অক্টোবর, ২০২০(বাসস) জেলায় মা ইলিশ রক্ষা করতে কোস্টগার্ডের অভিযানে ২১ জেলেকে আটক করা হয়েছে। শনিবার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত চাঁদপুর পদ্মা-মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেলেরসহ ১০ হাজার মিটার কারেন্ট জাল ও আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। আর একজনকে অর্থদন্ড করে ছেড়ে দেয়া হয়েছে। এছাড়া জব্দ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
কোস্টগার্ড জানায়, শনিবার বিকেল ৪টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন এবং মৎস্য বিভাগের যৌথ অভিযানকালে রাজরাজেশ্বর, লক্ষীচর এলাকা থেকে ৫ হাজার মিটার জাল, ১টি ইঞ্জিল চালিত কাঠের নৌকাসহ ১৪ জন ু জেলেকে আটক করা হয়।
আটকরা সদর উপজেলার রাজরাজেশ্বরের মোঃ আল আমিন (১৮), রাসেল ( ১৪), জাকারিয়া (১৬), শুক্কর আলী, জসিম উদ্দিন (৪০), মনির হোসেন (৩৫), জহিদ ( ১৪), জয়নাল আবেদীন ( ২১), মো. হাসান ( ৪২), মতলব উত্তরের এখলাছপুরের রোমান ( ১৪), তারাবুনিয়ার শুভ (১৮), সাব্বির ( ১৪), মো আল-আমীন ( ২২), জয়নাল আবেদীন।
আটক জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট মোবাইল কোর্টের ্র মাধ্যমে ১১ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড, ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা এবং ২ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
কোস্টগার্ডের আরেকটি দলের অভিযানে মতলব উত্তরের মোহনপুর হতে একটি ইঞ্জিল চালিত কাঠের নৌকাসহ আরও ৭ জন জেলেকে ৫ হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়।
আটক জেলেরা – মোহনপুরের জুম্মান (১৮), সায়েম (১৮), আবু সাঈদ (১৮), বাদল (২০), মিনহাজ (১৯), মুন্না (১৮), রাব্বি (১৮)। জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট মোবাইল কোর্টের মাধ্যমে সকলকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সকল জাল নদীর তিরে আগুনে পুড়ে বিনষ্ট করা হয়।
এ সময় নির্বাহী মেজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন আবিদা সুলতানা সিফাত এবং কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা মৎস কর্মকর্তা শওকত আলী, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা এ কে এম ওহিদুজ্জামান প্রমুখ।
বাসস/সংবাদদাতা/১১২৫/নূসী