বাসস ক্রীড়া-১৯ : ব্যাঙ্গালুরুকে এক অবিশ্বাস্য জয় উপহার দিলেন ডি ভিলিয়ার্স

128

বাসস ক্রীড়া-১৯
ক্রিকেট-আইপিএল
ব্যাঙ্গালুরুকে এক অবিশ্বাস্য জয় উপহার দিলেন ডি ভিলিয়ার্স
দুবাই, ১৭ অক্টোবর ২০২০ (বাসস) : আইপিএলে নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে এক অবিশ্বাস্য জয়ের স্বাদ দিলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। জয়ের জন্য ১৭৮ রানের টার্গেটে ১৩ দশমিক ১ ওভারে ১০২ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দলের অধিনায়ক বিরাট কোহলিকে হারায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর তখনই মাত্র উইকেটে যান ডি ভিলিয়ার্স।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩৩তম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জিততে এ সময় ৪১ বলে ৭৬ রান দরকার পড়ে ব্যাঙ্গালুরুর। ২২ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলে ব্যাঙ্গালুরুকে অবিশ্বাস্য এক জয় উপহার দেন ডি ভিলিয়ার্স। ২ বল হাতে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতে ব্যাঙ্গালুরু।
আজ দুবাইয়ে দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে রাজস্থান। অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের ৩৬ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৭ এবং ওপেনার রবিন উথাপ্পার ২২ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৪১ রানের সুবাদে লড়াই করার মত সংগ্রহ পেয়েছিলো রাজস্থান। ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান করে তারা। ব্যাঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস ২৬ রানে ৪ উইকেট নেন।
এরপর ব্যাঙ্গালুরু জবাব দিতে নেমে শুরুতেই ১৪ রান করা ওপেনার অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে হারায়। দ্বিতীয় উইকেটে দেবদূত পাডিক্কালকে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন কোহলি। দলীয় ১০২ রানেই ফিরে যান পাডিক্কাল ও কোহলি। পাডিক্কাল ৩৫ ও কোহলি ৪৩ রান করেন।
তাদের বিদায়ের পর ব্যাঙ্গালুরুর আশা-ভরসা ছিলেন ডি ভিলিয়ার্স। ক্রিজে গিয়ে সাবলীল ছিলেন না ডি ভিলিয়ার্স। তাই ব্যাঙ্গালুরু আস্কিং রেট বেড়ে যায়। ২ ওভারে ৩৫ রান দরকার পড়ে।
১৯তম ওভারে রাজস্থানের পেসার জয়দেব উনাদকতকে প্রথম তিন বলে তিনটি ছক্কা মারেন ডি ভিলিয়ার্স। শেষ ওভারে ১০ রানের সমীকরনে প্রথম তিন বলে পাঁচ রান পায় ব্যাঙ্গালুরু। চতুর্থ বলে ইংল্যান্ডের জোফরা আর্চারকে ছক্কা মেরে ব্যাঙ্গালুরুর জয় নিশ্চিত করেন ডি ভিলিয়ার্স। তার ইনিংসে ১টি চার ও ৬টি ছক্কা ছিলো।
এই জয়ে ৯ খেলায় ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকলো ব্যাঙ্গালুরু। ১২ পয়েন্ট করে আছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের। রান রেটে এগিয়ে শীর্ষে মুম্বাই। ৯ খেলায় ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রাজস্থান।
বাসস/এএমটি/২০১২/স্বব