আগামী বছর দর্শকশূন্য স্টেডিয়ামে উইম্বলডন আয়োজনের প্রত্যাশা

299

লন্ডন, ১৭ অক্টোবর ২০২০ (বাসস) : আগামী বছর দর্শকবিহীন স্টেডিয়ামে হলেও উইম্বলডন আয়োজনের প্রত্যাশ্যা ব্যক্ত করেছেন আয়োজকরা।
করোনা মহামারীর কারনে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবারের মত এবছর ঘাসের কোর্টের এই গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট বাতিল ঘোষণা করা হয়। বিশ্বাব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ এর কারনে টেনিস মৌসুম মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু তারপরেও ইউএস ওপেন ভালভাবেই দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। তিন মাস পিছিয়ে হাজারখানের সমর্থকের উপস্থিতিতে ফ্রেঞ্চ ওপেনও সফলভাবেই আয়োজিত হয়েছে।
২০২১ সালে উইম্বলডন আয়োজনের সম্ভাব্য বেশ কয়েকটি উপায় নিয়ে পরিকল্পনা তৈরী করেছে অল ইংল্যান্ড ক্লাব। এর মধ্যে উল্লেখযোগ্য হলো হয় টুর্নামেন্টটিতে স্টেডিয়াম ভর্তি দর্শকের অনুমতি দেয়া হবে অথবা সীমিত পরিসরে দর্শকসংখ্যা কমিয়ে আনা হবে। কিন্তু পরিস্থিতি বিচারে সিদ্ধান্ত যাই হোক না কেন টুর্নামেন্ট আয়োজিত হবেই।
এ প্রসঙ্গে প্রধান নির্বাহ স্যালি বল্টন বলেছেন, ‘২০২১ সালে এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজন করা আমাদের এক নম্বর লক্ষ্য। আর সেটা বাস্তবায়নে আমরা বিভিন্ন ধরনের পরিকল্পনা করে যাচ্ছি।’
এদিকে উইম্বলডনের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের সবচেয়ে বড় উদ্দেশ্য হচ্ছে অতিথি, স্টাফ ও খেলোয়াদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সর্বাগ্রে নিশ্চিত করা। এজন্য আমরা সরকার ও স্বাস্থ্য অধিদপ্তরের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্ছি।’
আগামী বছর ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত উইম্বলডনের ১৩৪তম আসর অনুষ্ঠিত হবে।