প্রশংসা এবং প্রাপ্তি নিয়ে ছাত্রদের শিক্ষাঙ্গনে ফিরে যাওয়া উচিৎ : শিল্পমন্ত্রী

217

ঝালকাঠি, ৪ আগস্ট, ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আন্দোলন আর দীর্ঘায়িত না করে একটা দৃষ্টান্ত নিয়ে প্রশংসা এবং প্রাপ্তি সঙ্গে নিয়ে ছাত্রদের এখন শিক্ষাঙ্গনে ফিরে গিয়ে লেখা পড়ায় মনোনিবেশ করা উচিৎ।
আজ ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। সেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
তিনি বলেন, সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলন যৌক্তিক ছিল। সরকার আন্তরিকতার সাথে তাদের দাবির বাস্তবায়ন করেছে। নিহত শিক্ষার্থীর পরিবারকে মানবিকভাবে আর্থিক সাহায্যও করেছেন প্রধানমন্ত্রী। ঘাতক বাসের চালক-হেলপারসহ মালিককেও গ্রেপ্তার করা হয়েছে। কঠোর আইন প্রনয়ণ করা হচ্ছে ।
ভাতা বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির মূল্যবোধকে হত্যা করা হয়েছিল। সেই সঙ্গে ইতিহাসের চাকা পেছনের দিকে ঘুরিয়ে দিয়ে ষড়যন্ত্রকারীরা একটি নব্য পাকিস্তান সৃষ্টি করার পায়তারা করেছিলো। তাদের সেই আশা শেষ পর্যন্ত পুরণ হয়নি। শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নেয়ার চাকা ঘুরিয়েছেন। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আমির হোসেন আমু বলেন, এই সরকার ক্ষমতায় না থাকলে দেশ আবারো পিছিয়ে যাবে। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান শিল্পমন্ত্রী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম আখতারুজ্জামান ।
পরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের হাতে ভাতা বই ও নগদ অর্থ তুলে দেন।