চট্টগ্রামে নদী বাঁচানোর ডাক দিয়েছে আওয়ামী লীগ

283

চট্টগ্রাম, ১৬ অক্টোবর, ২০২০ (বাসস) : সাম্পান শোভাযাত্রার মাধ্যমে চট্টগ্রাম থেকে নদী বাঁচানোর ডাক দিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।
কর্ণফুলীসহ দেশের সকল নদ-নদীর দখল, দূষণ প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগর আওয়ামী লীগ দুইদিনব্যাপী এ কর্মসূচি শুরু করেছে।
কর্মসূচির প্রথম পর্বে নগরীর অভয়মিত্র ঘাট থেকে শাহ আমানত সেতু পর্যন্ত এই সাম্পান শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।
শোভাযাত্রায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কর্ণফুলীসহ দেশের সকল নদ-নদী নদীখেকোদের দখল ও কলকারখানার শিল্প বর্জ্যরে দূষণের কবলে পড়ে অস্তিত্ব হারাতে বসেছে। দখল, দূষণের কবলে পড়ে কর্ণফুলী, বুড়িগঙ্গাসহ নদীগুলোর বিপন্ন অবস্থা।
তিনি বলেন, জনগণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। দেশ মাতৃকার দুর্যোগ-দুর্বিপাকে এই আওয়ামী লীগই জনগণকে সাথে নিয়ে এগিয়ে গেছে। এই আওয়ামী লীগই সাড়ে ৭ কোটি বাঙালির স্বাধীনতা ছিনিয়ে আনার সংগ্রামে নেতৃত্ব দিয়েছে।
আ জ ম নাছির বলেন, নদী রক্ষায় সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে। তবে এর সাথে জনসাধারণের সহযোগিতা গুরুত্বপূর্ণ একটি বিষয়।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে অভয়মিত্র ঘাট থেকে শতাধিক সাম্পান সহযোগে এই শোভাযাত্রায় নগর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো অংশগ্রহণ করে।
শোভাযাত্রাটি অভয়মিত্র ঘাট থেকে শাহ আমানত সেতু হয়ে আবার অভয়মিত্র ঘাটে এসে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমদ, সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও সাংবাদিক আলীউর রহমান।