আগামীকাল শুরু হচ্ছে শেখ রাসেল অন-লাইন এয়ার রাইফেল টুর্নামেন্ট

428

ঢাকা, ১৬ অক্টোবর, ২০২০(বাসস) : করোনা পরবর্তী সময়ে ধীরে ধীরে শুরু হচ্ছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। তারই ধারাবাহিকতায় ফিরছে শুটিং। জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৬৫তম জন্মদিন উপলক্ষে আগামীকাল শুরু হচ্ছে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন আয়োজিত ‘শেখ রাসেল ইনটারন্যাশাল এয়ার রাইফেল টুর্নামেন্ট’। যুব ও ক্রীড়ামন্ত্রী জাহিদ আহসান রাসেল আগামীকাল বেলা ১১টায় দ্ইু দিন ব্যপি এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
উদ্ধোধনী অনুষ্টানে ভার্চুয়ালি অংশ নেবেন জাতীয় ওয়ান ডে ক্রিকেট দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপি এবং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল আতাউল হাাকিম সারোয়ার হাসান।
টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও জাপান, ভারত, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তন ও কোরিয়ার দু’জনের জুটি( একজন পুরুষ ও একজন নারী) শুটার টুর্নামেনেন্ট অংশ নেবে। পুরুষ বিভাগে বাংলাদেশ থেকে আবদুল্লা হেল বাকী এবং নারী বিভাগে সৈয়দা আতকীয় হাসান বাছাই পর্বে উত্তীর্ণ হয়ে টুর্নামেন্টে অংশ গ্রহণ নিশ্চিত করেছেন।
৬০ রাউন্ডের কোয়ালিফাইং পর্বের পরই ফলাফল ঘোষনা করা হবে। শীর্ষ তিন জুটি এক হাজার, সাতশত ও পাচশত মার্কিন ডলার প্রাইজমনি লাভ করবে। ভবিষ্যতে ফেডারেশনের পঞ্জিতে অর্ন্তভুক্ত হিসেবে এ আসর প্রতিবছর হবে বলে ফেডারেশনের সাধারণ সম্পাদক জানিয়েছেন।