বাসস ক্রীড়া-১৭ : প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়লেন মিসবাহ

190

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-পাকিস্তান
প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়লেন মিসবাহ
করাচি, ১৫ অক্টোবর ২০২০ (বাসস) : পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ ছাড়লেন দলের কোচ মিসবাহ-উল-হক। তার জায়গায় দায়িত্ব নেয়ার সম্ভাবনা রয়েছে দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের।
এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন মিসবাহ। আর এক সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, আগামী ১ ডিসেম্বর নতুন প্রধান নির্বাচক দায়িত্ব নিবেন। তবে নতুন নির্বাচকের আগ পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবেন মিসবাহ।
২০১৯ সালে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের পরপরই মিকি আর্থারকে সরিয়ে দেয়ার পর প্রধান কোচ হিসেবে নিয়োগ পান মিসবাহ। প্রধান কোচের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্বও তুলে দেয়া হয় তাকে। জাতীয় দলের প্রধান দু’টি পদ পাওয়ায় মিসবাহকে নিয়ে সমালোচনা শুরু হয়। তারপরও গত ১৩ মাস জাতীয় দলের দু’টি প্রধান দায়িত্বে ছিলেন মিসবাহ।
দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার ব্যাপারে মিসবাহ বলেন, ‘পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব আমি পুরোপুরি উপভোগ করেছি। গত ১৩ মাস দায়িত্ব নিয়ে পর্যালোচনার পর এবং আমার মেয়াদের আগামী ২৪ মাসের সম্ভাব্য কাজের পরিধির দিকে তাকিয়ে মনে হয়েছে, আমার পুরোটা সময়, শক্তি ও মনোযোগ একটিতে থাকা উচিত। কোচিং আমার আগে। তবে আমার মূল লক্ষ্য ক্রিকেটের উন্নতিতে অবদান রাখা এবং দলকে আরও বড়-বড় সাফল্য এনে দেয়া।’
এদিকে মিসবাহ সরে যাওয়ায় পাকিস্তান দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পেতে পারেন আকরাম। পিসিবির একটি সূত্র, পাকিস্তান ক্রিকেট ডট কম’কে তেমনই বলেছে, ‘পাকিস্তান দলের প্রধান নির্বাচকের দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত আছেন আকরাম। তবে একই সাথে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্জাইজির দায়িত্বও পালন করতে চান তিনি।’
বর্তমানে পিএসএলে পেশওয়ার জালমির ক্রিকেট পরিচালকের দায়িত্ব পালন করছেন আকরাম।
এ মাসেই পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফিরছে। জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের দু’টি ফরম্যাটের সিরিজ আয়োজন করেছেন পিসিবি।
বাসস/এএমটি/২০০৭/স্বব