বাসস দেশ-৩৩ : অবৈধ ক্যাবল-স্থাপনা উচ্ছেদ অভিযানে ডিএসসিসির ৪ ভ্রাম্যমাণ আদালত

117

বাসস দেশ-৩৩
ডিএসসিসি-অভিযান
অবৈধ ক্যাবল-স্থাপনা উচ্ছেদ অভিযানে ডিএসসিসির ৪ ভ্রাম্যমাণ আদালত
ঢাকা, ১৫ অক্টোবর, ২০২০ (বাসস) : অবৈধ ক্যাবল সংযোগ অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৪টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছে।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ যাত্রাবাড়ী পার্কের সামনের পাকা রাস্তায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন। এ সময় রাস্তার উপর গড়ে ওঠা ১২টি অস্থায়ী টং দোকান উচ্ছেদ করা হয়।
এদিকে অভিযানের ৪৬তম দিন হিসেবে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ ১৫ নম্বর ওয়ার্ডের সাত মসজিদ রোডে অবৈধ ক্যাবল অপসারণ করেন। এ সময় তিনি প্রায় ৪০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন।
একই সময়ে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বংশাল চৌরাস্তা থেকে বংশাল নতুন রাস্তা পর্যন্ত প্রায় ৫০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল থেকে অবৈধ কেবল অপসারণ করেন। এ সময় সরকারি কাজে বাধাদান করায় দ-বিধি ১৮৬০ এর ১৮৬ ধারা অনুযায়ী এক ব্যক্তির কাছ থেকে ৫শ’ টাকা জরিমানা আদায় করেন।
এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ফুলবাড়িয়া মার্কেট হতে বঙ্গবাজারের কোণায় অবস্থিত ফায়ার সার্ভিস পর্যন্ত রাস্তা দখল করে থাকা অবৈধ অস্থায়ী দোকানীদের তুলে দেন।
অভিযানের ফলে সৃষ্ট ক্যাবল বর্জ্যরে পরিমাণ প্রায় ১ ট্রাক।
বাসস/সবি/এমএসএইচ/১৯৪২/এএএ