নেশন্স লিগে রোনাল্ডো বিহীন পর্তুগালের সহজ জয়

191

লিসবন, ১৫ অক্টোবর ২০২০ (বাসস) : করোনায় আক্রান্ত ক্রিস্টিয়ানো রোনাল্ডোর কাল নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে খেলতে পারেননি। কিন্তু তার পর্তুগীজ সতীর্থরা ঠিকই তার অভাব পূরণ করে দিয়েছে। এ-লিগের ৩ নম্বর গ্রুপে কাল ঘরের মাঠে সুইডিশদের ৩-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। আর এর মাধ্যমে দুই ম্যাচ শেষে জয়ের ধারায় ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতিতে সপ্তাহের শুরুতে প্রীতি ম্যাচে স্পেনের সাথে গোলশুণ্য ড্র করার পর গত সোমবার বিশ^ চ্যাম্পিয়ন ফ্রান্সের সাথেও নেশন্স লিগের ম্যাচে গোলশুন্য ড্র করেছিল রোনাল্ডোরা। মঙ্গলবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ায় রোনাল্ডো জাতীয় ক্যাম্প ছেড়ে জুভেন্টাসে ফিরে গেছেন। কালকের ম্যাচটি পর্তুগালের জার্সি গায়ে টেলিভিশনে উপভোগ করেছেন সিআর সেভেন, যার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেল্ফ আইসোলেশনের অংশ হিসেবে জুভেন্টাসের এই ফরোয়ার্ড বুধবারই ইতালিতে ফিরে গেছেন।
সুইডেনকে সামলাতে রোনাল্ডোর পর্তুগীজ সতীর্থদের খুব একটা অসুবিধা হয়নি। এনিয়ে নেশন্স লিগের চারটি ম্যাচেই পরাজিত হয়ে গ্রুপের তলানিতে রয়েছে সুইডিশরা। তাদের থেকে তিন পয়েন্ট এগিয়ে তৃতীয় স্থানে রয়েছে ক্রোয়েশিয়া। গতকাল জাগ্রেবে তারা ফ্রান্সের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে। পর্তুগাল ও ফ্রান্স সমান ১০ পয়েন্ট সংগ্রহ করে যথাক্রমে শীর্ষ দুটি স্থানে অবস্থান করছে।
বার্নান্ডো সিলভার কার্লিং শটে ২১ মিনিটে এগিয়ে গিয়েছিল পর্তুগাল। গোলটিতে অবশ্য দিয়োগোর জোতার অবদানই বেশী ছিল। ভাল পজিশনে থাকা সত্তেও জোতা ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার সিলভাকে দিয়ে গোল করাতেই বেশী আগ্রহী ছিলেন। বিরতির আগে অবশ্য নিজেই ব্যবধান দ্বিগুন করেন জোতা। হুয়া ক্যান্সেলোর দারুন একটি ফ্লাইটেড পাস থেকে জোতা বল নিয়ন্ত্রনে নিয়ে বল জালে জড়ান। ৭২ মিনিটে অনেকটা একক দক্ষতায় লিভারপুলের নতুন চুক্তিভূক্ত জোতা লো ফিনিশিংয়ে সুইডিশ গোলরক্ষক রবিন ওলসেনকে পরাস্ত করেন। আর এতেই পর্তুগালের দাপুটে জয় নিশ্চিত হয়।